• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

পাবনায় শিক্ষার্থীদের শান্তিপূর্ণ গণমিছিল, পুলিশের সহযোগিতা

পাবনা উত্তর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২৪, ১৮:৪৯
পাবনায় শিক্ষার্থীদেরকে সহযোগিতা করল পুলিশ, শান্তিপূর্ণ গণমিছিল
ছবি : সংগৃহীত

গণহত্যার বিচার ও মামলা প্রত্যাহারসহ ৯ দফা দাবিতে ঢাকা-পাবনা মহাসড়কে শান্তিপূর্ণ গণমিছিল করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় তাদের শান্তিপূর্ণ গণমিছিলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করতে দেখা যায়।

শুক্রবার (২ আগস্ট) বাদ জুমা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেন পাবনার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীদের ‘‘স্বৈরাচারীর গদিতে, আগুন লাগাও একসাথে’; ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’; ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব দে’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিলে শান্তিপূর্ণভাবে অবস্থান নেন পুলিশ, বিজিবি, ডিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় পুলিশের সাজোয়া যানও মোতায়েন করতে দেখা যায়। কিন্তু শিক্ষার্থীদের সঙ্গে প্রথমে কথা বলে নেন পুলিশ কর্মকর্তারা। শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে মিছিল করার প্রতিশ্রুতি দিলে এতে সহযোগিতা করেন তারা।

পরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে মিছিল করে চলে যান শিক্ষার্থীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম।

তিনি বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে শান্তিপূর্ণভাবে মিছিল করে চলে গেছেন। যেহেতু তারা শান্তিপূর্ণভাবে মিছিল করেছে আমরা তাদের সহযোগিতা করেছে। পরিস্থিতি এখন শান্ত।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাঁথিয়ায় গলা কাটা অজ্ঞাত মরদেহ উদ্ধার
বাসের ধাক্কায় সিএনজির ২ যাত্রী নিহত
বাবার কবর জিয়ারত করলেন নিজামীপুত্র মোমেন
পাবনায় প্রকাশ্যে ছুরিকাঘাতে ২ যুবককে হত্যা