• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

রণক্ষেত্র সিলেট, দফায় দফায় সংঘর্ষে পুলিশসহ আহত ২০

আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২৪, ১৯:১৪
রণক্ষেত্র সিলেট, দফায় দফায় সংঘর্ষে পুলিশসহ আহত ২০
ছবি : সংগৃহীত

গণহত্যা ও গণগ্রেপ্তারের প্রতিবাদে সিলেটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা গণমিছিলে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে যোগ দিয়েছেন অভিভাবকরাও। এতে পুলিশ বাধা দিরে দফায় দফায় ঘটে সংঘর্ষের ঘটনা। এ ঘটনায় এখন পর্যন্ত পুলিশসহ আহত হয়েছেন অন্তত ২০ জন।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে নগরীর আখালিয়া এলাকায় মাউন্ট এডোরার সামনে হাজারও ছাত্র-জনতা জড়ো হয়ে মিছিল শুরু করলে পুলিশ তাদের লক্ষ্য করে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করতে চেষ্টা করে।

এ দিকে প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজের পর আন্দোলনরত শিক্ষার্থীরা আখালিয়ার সুরমা গেট এলাকায় পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী জড়ো হতে থাকেন। আন্দোলনকারীরা মিছিল শুরু করলে বিকেল ৪টার দিকে পুলিশ তাদের বাধা দেয়। তখন বিক্ষোভকারীরা ইট-পাটকেল ছোড়ে।

পরে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এতে ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে পুলিশ পাঁচ জন, এক সাংবাদিকসহ বাকিরা হলেন শিক্ষার্থী।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ।

তিনি বলেন, ‘আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করার জন্য শতাধিক রাউন্ড টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড ও শর্টগানের গুলি নিক্ষেপ করা হয়েছে। আটক করা হয়েছে ৮ জনকে।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজকীয় বিদায় নেওয়া হলো না ইমামের
হাসপাতাল থেকে ফের কারাগারে সাবেক বিচারপতি মানিক
ব্যবসায়ী-সিএনজি চালকদের সংঘর্ষে আহত ৪০
ভারত একটা গুলি চালালে ১০টি গুলি চালাতে হবে: সমন্বয়ক হাসিব