• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ছাত্র-জনতার গণমিছিলে উত্তাল ময়মনসিংহ

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২৪, ১৯:৩৭
ছাত্র-জনতার গণমিছিলে উত্তাল ময়মনসিংহ
ছবি : আরটিভি

কোটাবিরোধী আন্দোলনে ময়মনসিংহে বৃষ্টি উপেক্ষা করে ছাত্র-জনতার গণমিছিলে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের ঢল নেমেছে। এতে নগরীজুড়ে উত্তাল পরিস্থিতির সৃষ্টি হয়।

শুক্রবার (২ আগস্ট) দুপুর ৩টার দিকে নগরীর টাউন হল মোড়ে গিয়ে সরেজমিনে এ গণজামায়েত দেখা গেছে।

এর আগে জুমার নামাজের পর পর নগরীর বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীসহ নানা শ্রেণিপেশার মানুষ ছাত্র-জনতার গণমিছিলে জড়ো হতে থাকেন। এই কর্মসূচির নেতৃত্ব দেন ময়মনসিংহের সমন্বয়ক আশিকুর রহমান, আরিফুল হক, আব্দুল্লাহ আল নাকিব প্রমুখ।

পরে বিকাল ৪টার দিকে ময়মনসিংহের স্মরণকালের সবচেয়ে বড় গণমিছিল টাউন হল মোড় থেকে বের হয়ে নতুন বাজার ও গাঙ্গীনার পাড় সড়ক হয়ে স্টেশন এলাকার কৃঞ্চচূড়া চত্বরে গিয়ে সমাবেশ করে শিক্ষার্থীরা।

সমাবেশে এই আন্দোলনের সমন্বয়করা বলেন, শহীদ হওয়া ছাত্র ভাইদের খুনিদের বিচার না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ঘরে ফিরে যাবে না। ৯ দফা দাবি আদায়ে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলছে এবং চলবে।

এ সময় সমন্বয়করা আন্দোলনকারীদের কোনো ধরনের বিশৃঙ্খলায় না জড়ানোর আহ্বান জানিয়ে বলেন, সারাদেশে শিক্ষার্থীদের ওপর পুলিশ, ছাত্রলীগের হামলায় আহত ও হত‍্যাকাণ্ডের শিকার শহীদদের বিচার না করা হলে এই সরকারকে ক্ষমতা ছাড়তে হবে।

এ সময় গণমিছিলের সড়কের দুপাশে উপস্থিত জনতা ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ আন্দোলনকারীদের সমর্থন জানিয়ে হাত নাড়িয়ে স্বাগত জানান।

এ দিকে পূর্বঘোষিত ছাত্র-জনতার গণমিছিল শুরু হওয়ার আগে টাউন হল ও জেলা স্কুল মোড় এলাকায় পুলিশ, বিজিবি ও আনসার সদস‍্যদের ব‍্যাপক উপস্থিতি দেখা গেলেও শিক্ষার্থীদের জমায়েত শুরু হবার পর তাদের সরে যেতে দেখা যায়। এ সময় প্রশাসনের পক্ষ থেকে কোথাও কোন বাধা দেওয়ার খবর পাওয়া যায়নি।

অপরদিকে গণমিছিলকে কেন্দ্র করে নগরীর টাউন হল, কাচারি সড়ক, জিলা স্কুল মোড় ও নতুন বাজারসহ পুরো নগরীর যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় বন্ধ ছিল নগরীর সব ধরনের দোকানপাট ও ব‍্যবসা প্রতিষ্ঠান।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
আন্দোলনে গিয়ে অন্ধত্বের পথে শ্রাবণ
ঘাস কাটতে বাধা দেওয়ায় যুবককে কুপিয়ে হত্যা
ময়মনসিংহে রওশন এরশাদের নামে মামলা