• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

চট্টগ্রামে ১৬ এইচএসসি পরীক্ষার্থীর জামিন মঞ্জুর 

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৩:২১
চট্টগ্রামে ১৬ এইচএসসি পরীক্ষার্থীর জামিন মঞ্জুর 
ছবি : সংগৃহীত

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংঘর্ষ ও নাশকতার ঘটনার মামলায় গ্রেপ্তার হওয়া ১৬ জন এইচএসসি পরীক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। শুক্রবার (২ আগস্ট) নগরীতে ৩ জনকে চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন আদালত এবং জেলার ১৩ জনকে চট্টগ্রাম মেট্রোপলিটন আদালত জামিন প্রদান করা হয়।

শনিবার (৩ আগস্ট) নগর পুলিশের উপকমিশনার (প্রসিকিউশন) এ এ এম হুমায়ুন কবির এ তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘নগরীর বিভিন্ন থানায় গ্রেপ্তার ১৩ এইচএসসি পরীক্ষার্থীর জামিনের আবেদন করা হয়। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহ শুনানি শেষে তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। একইভাবে জেলার বিভিন্ন থানায় গ্রেপ্তার তিনজন এইচএসসি পরীক্ষার্থীর জামিনের আবেদন করা হলে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী মো. সহিদুল ইসলাম শুনানি শেষে জামিন আবেদন মঞ্জুর করেন। এর পরপর তাদের জামিননামা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।’

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, ‘কারাগারে ১৬ এইচএসসি পরীক্ষার্থী রয়েছেন। শুক্রবার তাদের জামিন হয়েছে। আদালত থেকে জামিননামা আসার পর পর্যায়ক্রমে সবাইকে মুক্তি দেওয়া হচ্ছে।’

জামিন পাওয়া শিক্ষার্থীরা হলেন- রবিউল হাসনাত, রকিবুল আলম, তাহের শাহ, শাহরিয়া হোসেন, ফয়সাল মাহমুদ, অজয় চৌধুরী, আবদুল জব্বার, আরাফাত রহমান, মো. মাহিম, কামরুল হাসনাত, মোবারক হোসেন, আবদুল্লাহ বিন আইয়ুব, ইসরাফুল আখতার, আবদুল্লাহ মো. তাহিব, মনিরুল ইসলাম ও মো. রেজাউল আজিম।

চট্টগ্রাম নগরের বাকলিয়া, পাঁচলাইশ, চান্দগাঁও, কোতোয়ালী এবং জেলার বাঁশখালী, রাউজান ও লোহাগাড়া থানার মামলায় তাদের গ্রেপ্তার করে পুলিশ।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্দোলনে গুলিবিদ্ধ কারিমুলকে বাঁচানো গেল না
ব্যবসায়ীকে পিটিয়ে ২০ লাখ টাকা লুটের অভিযোগ
অনুমতি ছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আশেপাশে সভা-সমাবেশ নিষিদ্ধ
তেলবাহী জাহাজে বিস্ফোরণের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার