• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বগুড়ায় শিক্ষার্থীদের বিক্ষোভ

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ২০:৩৩
ছবি: সংগৃহীত

বগুড়ায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (৩ আগস্ট) বিকেল ৪টার দিকে শহরের সাতমাথা থেকে মিছিল নিয়ে শহর প্রদক্ষিণকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, সরকার পতনের একদফা দাবিতে বেলা আড়াইটা থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হাজারো শিক্ষার্থী-জনতা সাতমাথা এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। শিক্ষার্থীদের মিছিল-স্লোগানে সাতমাথা এলাকা পুরোপুরি বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস, সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। অন্যদিকে শিক্ষার্থীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও জুতা নিক্ষেপ করে। শিক্ষার্থীদের ধাওয়ায় সাতমাথা এলাকায় কর্তব্যরত পুলিশ সদস্যরা বগুড়া জিলা স্কুলের ভেতর আশ্রয় নেয়।

এর আগে, বেলা ৩টার দিকে বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীরা সাতমাথায় জড়ো হতে থাকে। শিক্ষার্থীদের পাশাপাশি সরকারি আজিজুল হক কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকরাও এই বিক্ষোভে অংশ নেন। এ সময় তারা সরকারের পদত্যাগসহ আন্দোলরত শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়ে হত্যাকাণ্ডের বিচারের দাবিতে স্লোগান দিতে থাকে। বিক্ষোভ চলার সময় শহরের কেন্দ্রস্থলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এক পর্যায়ে বিকেল ৪টায় সাতমাথা চত্বর থেকে বিক্ষোভকারীদের একাংশ মিছিল নিয়ে নবাববাড়ী অভিমুখে রওনা দেয়। এসময় জিলা স্কুলের ফটকের সামনে অবস্থানরত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর ইট-পাটকেল ও জুতা নিক্ষেপ শুরু করে। এসময় সেখনকার পুলিশ সদস্যরা জিলা স্কুলের ভেতরে ঢুকে পড়েন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, আমরা জিলা স্কুলে আটকা পড়েছি। তাই এই মুহূর্তে বাইরে কি হচ্ছে আমরা বলতে পারছি না।

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার জানান, শিক্ষার্থীরা হঠাৎ করে বিনা উস্কনিতে পুলিশ প্লাজার সামনে সাঁজায়ো যানে ইট-পাটকেল ছোঁড়ে এবং হামলা চালায়। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবির প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস ৩০ সেপ্টেম্বর শুরু
স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা, প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ মিছিল 
রংপুরে দেয়াল চাপায় মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু
বাংলাদেশি শিক্ষার্থী হলেন চীনের প্রাদেশিক অ্যাসোসিয়েশনের ‌‘ওভারসিজ ডিরেক্টর’