• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

চাঁদপুরে পেশাজীবী সংগঠনের প্রতিবাদ ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ২০:৪৫
ছবি: আরটিভি

জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করার সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে চাঁদপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে পেশাজীবী সংগঠনের নেতারা।

শনিবার (৩ আগস্ট) বিকেলে শহরের হাসান আলী সরকারি উচ্চবিদ্যালয় মাঠ সংলগ্ন মুক্তিযোদ্ধা সড়কে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করা হয়।

এ সময় কোটা সংস্কার আন্দোলন চলাকালে সাধারণ শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করে সরকার উৎখাতের অপচেষ্টায় দেশজুড়ে নৈরাজ্য ও ধ্বংসযজ্ঞ চালানোর প্রতিবাদ এবং সাংবাদিক, শিক্ষার্থী, পুলিশ, আনসার বাহিনী ও সাধারণ জনগণ যারা নিহত হয়েছেন তাদের স্মরণে শোক প্রকাশের উদ্দেশ্যে সর্বস্তরের পেশাজীবী সংগঠনের নেতারা এই কর্মসূচির সঙ্গে একমত পোষণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কারের যে দাবি তা উচ্চ আদালতের রায়ের মাধ্যমে সরকার সমাধান করেছে। তারা যা দাবি করেছে তার চাইতে বেশি পেয়েছে। তাদের বাকি দাবিগুলোও পর্যায়ক্রমে সমাধান করার বিষয়ে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে। তারপরেও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে জামায়াত-শিবির ও বিএনপি প্রবেশ করে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এবং আন্দোলনকে ভিন্ন রূপ দেয়ার চেষ্টা করছে। শিক্ষার্থীদের বলবো তোমরা শিক্ষাঙ্গনে ফিরে এসো।

তারা আরও বলেন, সাধারণ শিক্ষার্থীদের দাবি ছিলো কোটা সংস্কার। কিন্তু এই আন্দোলনের মধ্যে জামায়াত-শিবির ও বিএনপি প্রবেশ করে সরকারি বহু সম্পদ নষ্ট করেছে এবং ধ্বংসযজ্ঞ চালিয়েছে। বিএনপি-জামায়াত কখনোই চায়নি আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে এদেশের অর্থনীতি এগিয়ে যাক। তারেক রহমান বিদেশে বসে উসকানি দিচ্ছে এবং মির্জা ফখরুল ঘরে বসে মুচকি হাসছে। এদের অর্থদাতা কে? কিভাবে ঢাকায় ১লাখ মোবাইল সিম ঢুকলো। ছাত্রদের পক্ষে কথা বলে কে এই ড. সায়মা? আমরা তাদেরকে চিনি ও সবই জানি। তাই এ মুহূর্তে আমাদের সকল শ্রেণিপেশার লোকদেরকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে এসে দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষা করতে হবে।

ছড়াকার ও চিকিৎসক পীযুষ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় মানববন্ধনে চাঁদপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রজনজিত রায় চৌধুরী, চাঁদপুর গণি মডেল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটওয়ারী, সুজন চাঁদপুর জেলা সভাপতি অধ্যক্ষ মোশারফ হোসেন, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহম্মেদ, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. বদরুল আলম চৌধুরী, খেরুদিয়া স্কুল এণ্ড কলেজের অধ্যক্ষ আফরোজা মিলি প্রমুখ বক্তব্য দেন।

এ সময় অন্যান্যের মধ্যে পুরাণ বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সাইফুল ইসলাম, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) দিলীপ চন্দ্র দাস, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি রিয়াদ ফেরদৌস, সহসভাপতি মুনাওয়ার কানন, সাংবাদিক আব্দুর রহমান, সাংবাদিক বোরহান উদ্দিন ডালিম, সাংবাদিক কে এম মাসুদসহ চিকিৎসক, শিক্ষক ও অন্যান্য পেশাজীবী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সকল স্তরে ইসলামিক শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবি, রাবিতে মানববন্ধন
ছোবল খেয়ে জীবিত গোখরা নিয়ে বাড়িতে কৃষক, অতঃপর...
মেঘনা নদী থেকে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার 
দুর্নীতির খবর প্রচারে স্বাধীনতা চেয়ে মানববন্ধন