• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

চাঁদপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ২১:১৪
ছবি : আরটিভি

বৃষ্টি উপেক্ষা করে চাঁদপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

শনিবার (৩ আগস্ট) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষার্থীরা শহরের বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল শুরু করে স্টেডিয়াম রোড, মিশন রোড, শহীদ মুক্তিযোদ্ধা সড়ক, হাজী মহসীন রোড ও আবদুল করিম পাটওয়ারী সড়ক হয়ে পুনরায় একই স্থানে গিয়ে শেষ করে।

এ সময় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, কোটা সংস্কার আন্দোলনে সরকারি বিভিন্ন বাহিনী, ছাত্রলীগ-যুবলীগ গুলি করে ছাত্র ও সাধারণ মানুষকে হত্যা করেছে। আর পুলিশ নিরীহ শিক্ষার্থীদের গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে। চাঁদপুরেও আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে একাধিকবার যুবলীগ ও ছাত্রলীগ হামলা করেছে। আমরা আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত মাঠে আছি। ইনশাআল্লাহ, আমাদের বিজয় হবেই হবে।

এদিকে, একই কর্মসূচি পালনে জেলার হাজীগঞ্জ পৌর এলাকায় বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। সেখানেও অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) পঙ্কজ কুমার দাস, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ ও হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুবুল আলম লিপন শিক্ষার্থীদের বুঝিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার জন্য নিরাপত্তা দেন এবং সহযোগিতা করেন।

অন্যদিকে, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইয়াসির আরাফাত, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম ও ডিবি ওসি এনামুল হক চৌধুরীসহ পুলিশ কর্মকর্তারা শিক্ষার্থীদের নিরাপত্তায় বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইয়াসির আরাফাত বলেন, শিক্ষার্থীদের কর্মসূচিতে আমাদের সহায়তা ছিলো। যে কারণে তারা শহরে শান্তিপূর্ণ কমূসচি পালন করতে পেরেছে। সার্বিক পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে থাকায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলের সামনে ও পেছনে নিরাপত্তা দিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালনে সহযোগিতা করে চাঁদপুর সদর মডেল থানা, স্পেশাল পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছোবল খেয়ে জীবিত গোখরা নিয়ে বাড়িতে কৃষক, অতঃপর...
মেঘনা নদী থেকে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার 
ভারতে মহানবি (সা.)-কে কটূক্তির প্রতিবাদে হিলিতে বিক্ষোভ
হাজীগঞ্জে বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর গৃহ নির্মাণসামগ্রী প্রদান