• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

নোয়াখালীতে বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ 

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ আগস্ট ২০২৪, ০৯:০৯
নোয়াখালীতে বৃষ্টিকে উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ 
ছবি : আরটিভি

বৃষ্টি উপেক্ষা করে হত্যা ও গণগ্রেপ্তারের প্রতিবাদে এবং ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল করেছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরবর্তীতে মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

শনিবার (৩ আগস্ট) দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি), নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী সরকারি মহিলা কলেজ, চৌমুহনী কলেজ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ অভিভাবক, সাধারণ মানুষের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি নোয়াখালীর মাইজদী বাজার থেকে শুরু হয়। পরে নোয়াখালী জিলা স্কুলের সামনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে স্কুলের সামনে আন্দোলনকারীরা ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করেন। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।

বিক্ষোভ মিছিলে সংহতি প্রকাশ করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি বাস্তবায়ন করেছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি৷ আমরা অনেক দূর চলে আসার পর আগুন লাগার খবর পেয়েছি। আমি প্রশাসনকে অনুরোধ করব সিসিটিভি ক্যামেরা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য। ছাত্ররা এই অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটাতে পারে না।

সমাবেশে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আজকে ৩ আগস্ট আমরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে আমরা বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহণ করেছি। সারা দেশে ছাত্র-জনতার ওপর গণহত্যা, গণগ্রেপ্তার, মামলা, গুম-খুন ও শিক্ষকদের ওপর ন্যক্কারজনক হামলা হয়েছে আমরা এসবের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

আন্দোলনে উপস্থিত কয়েকজন শিক্ষার্থী বলেন, ‘আমরা জিলা স্কুলের সামনে ছিলাম। সেখানে ছাত্র-জনতা উপস্থিত ছিলেন। আজকে নোয়াখালীতে সব চেয়ে বেশি মানুষ উপস্থিত ছিলেন।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনার জন্মদিনে নোবিপ্রবিতে কুশপুত্তলিকা দাহ ও জুতা নিক্ষেপ   
নোয়াখালীতে গণপিটুনি, হাসপাতালে চোরাকারবারির মৃত্যু 
গৃহবধূকে হাত-পা বেঁধে নির্যাতন, আটক ৪
সেনবাগে ৪ দফা দাবিতে বৈষম্যবিরোধী শিক্ষক সমিতির মানববন্ধন