• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

টাঙ্গাইলে এমপির বাসায় আগুন, সংঘর্ষে আহত ২০

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ আগস্ট ২০২৪, ১৫:৫৪
টাঙ্গাইলে এমপির বাসায় আগুন, সংঘর্ষে আহত ২০
ছবি : আরটিভি

টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য ছোট মনিরের বাসায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন বৈষম্য বিরোধী আন্দোলনকারীরা। রোববার (৪ আগস্ট) দুপুর ১টার দিকে তারা শহরের পুর্ব আদালত পাড়ায় বাসায় এ হামলা চালায়। এ ছাড়া টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি জোয়াহেরুল ইসলামের ব্যক্তিগত গাড়ি প্রাইভেটকারে আগুন দিয়েছেন আন্দোলনকারীরা।

রোববার (৪ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে শহরের বটতলা এলাকায় তার গাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দেন।

এর আগে ওই এলাকায় আন্দোলনকারীদের মিছিলে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা ও গুলি চালিয়েছে বলে অভিযোগ উঠেছে । এ ঘটনায় কয়েকজন আন্দোলনকারী গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়াও কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

এদিকে, একই এলাকায় সিএমবি সড়কে রাখা এক সাংবাদিকের মোটরসাইকেলে আগুন দেন আন্দোলনকারীরা। একই সময়ে ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের অফিসে আগুন দেয় ছাত্র-জনতা। হয় ধাওয়া পাল্টা ধাওয়া। আহত হয় ৫ জন।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে আন্দোলনকারীরা বিভিন্ন জায়গা থেকে এসে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে নজরুল সরণিতে জমায়েত হন। সেখানে হাজার হাজার ছাত্রজনতার স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। আন্দোলনটি জনস্রোতে পরিণত হয়েছে। এরপর তারা বেলা সাড়ে ১১টার দিকে রাজপথ দখল করে মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করতে যান। বর্তমানে টাঙ্গাইল শহরের রাজপথ বৈষম্যবিরোধীদের দখলে রয়েছে। সেখান থেকে শহরের বিভিন্ন জায়গায় গাড়ি, মোটরসাইকেল ভাঙচুর ও বিভিন্ন স্থাপনায় আগুন দেওয়ার ঘটনা ঘটছে।

এ ঘটনায় পুরো শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। শহরে দোকানপাট বন্ধ রয়েছে। ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দূরপাল্লার যান চলাচল বন্ধ ও শহরের ভেতরে ছোট যানবাহন সীমিত আকারে চলছে। কর্মসূচি চলাকালে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিরাপদ দূরত্বে অবস্থান করতে দেখা যাচ্ছে।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরফুদ্দীন বলেন, আন্দোলনকারীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়েছে। আমরা ধৈর্যের সঙ্গে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিখোঁজের ৩ দিন পর ডোবায় মিলল কিশোরের মরদেহ 
আমাদের সংগ্রাম আরও বাকি রয়েছে: মামুনুল হক
টাঙ্গাইলে পৃথক স্থান থেকে ২ মরদেহ উদ্ধার  
ফ্যাসিস্ট বিদায় করেছি, অন্য ফ্যাসিস্টকে জায়গা দিতে নয়: সারজিস