• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনার পদত্যাগে সারিয়াকান্দিতে বিজয় মিছিল

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২৪, ১৯:১৬
শেখ হাসিনার পদত্যাগে সারিয়াকান্দিতে বিজয় মিছিল
ছবি : আরটিভি

শেখ হাসিনার পদত্যাগের পর বগুড়া সারিয়াকান্দিতে বিজয় মিছিল করেছে সাধারণ জনতা। উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়, পাবলিক লাইব্রেরি অ্যান্ড ক্লাব, টিপুর মোড়ে শেখ হাসিনার ম্যুরাল এবং কালিতলা গ্রোয়েন বাঁধে হামলা, ভাঙচুর এবং আগুন।

সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের খবর পাওয়ার পর পরই বিকেলে উপজেলার পৌর এলাকার বিভিন্ন সড়কে বিজয় মিছিল করেছেন আন্দোলনকারী এবং সাধারণ জনতা।

মিছিল শেষে তারা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা চালায়। হামলা চালিয়ে কার্যালয়ের চেয়ার-টেবিল, ভাঙচুর করা হয়। পরে দলীয় কার্যালয়ের ভেতরে অগ্নিসংযোগ করা হয়। এরপর দলীয় কার্যালয় থেকে বেঞ্চ এবং চেয়ার টেবিল কার্যালয়ের সামনে এনে অগ্নিসংযোগ করা হয়েছে। এরপর আন্দোলনকারীরা স্থানীয় পাবলিক লাইব্রেরি অ্যান্ড ক্লাবে হামলা চালায়। এরপর তারা এর হলরুমে চেয়ার টেবিল আলমারি এবং বইসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে। এরপর আন্দোলনকারীরা ক্লাবের টেবিল, চেয়ার এবং বইপত্র শহীদ মিনারের সামনে নিয়ে এসে তাতে আগুন ধরিয়ে দেয়। পরে তারা উপজেলা আওয়ামী লীগেরসহ সভাপতি মেয়র মতিউর রহমান মতির কার্যালয়ে হামলা এবং ভাঙচুর করে।

আন্দোলনকারীরা একই সময়ে পৌর এলাকার টিপুর মোড়ে শেখ হাসিনার ম্যুরালে ভাঙচুর চালায়। পরে আন্দোলনকারীরা সংসদ সদস্যের ভাগ্নী উপজেলা ছাত্রলীগের সাবেক নেত্রী রাজিয়া সুলতানা ইতির সন্ধানে কালিতলা গ্রোয়েন বাঁধ এলাকায় যায়। সেখানে তাকে না পেয়ে তার ব্যবসা প্রতিষ্ঠান ভাসমন জলকুটির নামক ফাস্টফুড রেস্টুরেন্টে হামলা চালায়।

এরপর রেস্টুরেন্টের জিনিসপত্র ভাঙচুর করা হয় এবং রেস্টুরেন্টে আগুন ধরিয়ে দেওয়া হয়। আন্দোলনকারীরা সারিয়াকান্দি থানায় আক্রমণ চালায়।

এরপর থানা গেটে সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে তাদের নিবৃত্ত করতে সক্ষম হন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮৫০ বছর আগে লক্ষ্মণ সেন পালিয়েছিল, আপনিও পালালেন: জামায়াত আমির
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা
ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৭ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা