• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

কক্সবাজারে সাংবাদিকের বাড়িতে ডাকাতি

আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ১২:৫৫
ছবি: সংগৃহীত

সরকার পতনের সুযোগকে কাজে লাগিয়ে দৈনিক সমকালের কক্সবাজার প্রতিনিধি ইব্রাহিম খলিল মামুনের বসতবাড়িতে হামলা চালিয়ে লুটপাট, ভাঙচুর ও আগুন দিয়েছে। এ সময় বাড়িতে থাকা নগদ টাকা, স্বর্ণালংকার ও কাপড়চোপড়সহ প্রয়োজনীয় কাগজপত্র লুট করে নিয়ে যায়।

সোমবার (৫ আগস্ট) সন্ধ্যায় কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের জুমছড়ি এলাকায় লুটপাটের এ ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিহ্নিত ডাকাত মুবিনুর রহমান রুবেলের নেতৃত্বে দিদার, মিজান, জয়নালসহ ১৫ থেকে ২০ জন ১০টি মোটরসাইকেলে গিয়ে ঘরের দরজা ভেঙে এ লুটপাট চালিয়ে অগ্নিসংযোগ করে। এ সময় চিৎকারে পার্শ্ববর্তী লোকজন এগিয়ে এলে ডাকাত দলের সদস্যরা উল্টো গুলি ছোড়ে। ভয়ে এলাকাবাসী আর সামনে আসেননি।

সাংবাদিক মামুন বলেন, আওয়ামী লীগ সরকার পতনের পর সারাদেশে সাধারণ মানুষের উৎসবের সময় হঠাৎ অতর্কিতে ডাকাতরা আমার বাড়িতে হামলা করে লুটপাট চালায়। তবে এ সময় বাড়িতে কেউ ছিলেন না। এ বিষয়ে রামু থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

একাধিক সূত্রে জানা যায়, ডাকাত মুবিনুর রহমান রুবেলের নেতৃত্বে বেশ কয়েকবছর ধরে বাংলাদেশ-ভারত সীমান্তে পাহাড়ি এলাকায় একটি সংঘবদ্ধ অপরাধী চক্র গড়ে ওঠে। এ চক্রের নাম দেওয়া হয় রুবেল গ্রুপ। এ গ্রুপের সদস্যরা বিভিন্ন এলাকায় বাড়ি-ঘরে ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি ছাড়াও বিত্তশালী বিভিন্ন লোকজনকে টার্গেট করে অপহরণ করে মুক্তিপণ আদায় করতো।

অভিযুক্ত রুবেলের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এদিকে সাংবাদিক মামুনের বাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন কক্সবাজার প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আওয়ামী লীগপন্থী’ অভিযোগে বের করে দেওয়া হলো মাউশির পরিচালককে
যে কারণে বাংলাদেশে এখনও সীমিত ভারতের ভিসা কার্যক্রম
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (০১ অক্টোবর)
আবারও ভারতে স্বপ্নভঙ্গ বাংলাদেশের