• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

কুষ্টিয়া কারাগার থেকে পালিয়েছেন ১০৪ বন্দি, নিয়ন্ত্রণে সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার (কুষ্টিয়া), আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ১৯:৫৩
ছবি : আরটিভি

কুষ্টিয়া জেলা কারাগারের গেট ভেঙে ১০৪ আসামি পালিয়ে গেছেন। পলায়নরত আসামিদের ঠেকাতে গিয়ে তিন কারারক্ষী আহত হয়েছেন। পরে সেনাবাহিনী এসে গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে।

বুধবার (৭ আগস্ট) বিকেলের দি‌কে এ ঘটনা ঘ‌টে‌ছে।

কুষ্টিয়া জেলা কারাগারের জেলার আবু মুসা জানান, বুধবার বিকেলে আদালত থেকে জামিন পাওয়া আসামিদের মুক্ত করার কাজ চলছিল। জেল গেটে জামিনপ্রাপ্তদের বসিয়ে লেখালেখির কাজ হচ্ছিল। এসময় ভেতর থেকে অন্য আসামিরা সেখানে এসে ফটক ও তালা ভাঙার চেষ্টা করে। বাধা দিতে এলে কাঠ দিয়ে আঘাত করে তিন কারারক্ষীকে আহত করে তারা। পরে ফটক ভেঙ্গে মোট ১০৪ জন আসামি পালিয়ে যায়।

পালিয়ে যাওয়া আসামিদের মধ্যে কুষ্টিয়ার আলোচিত ১০ টুকরো করে হত্যা মামলার আসামি কিশোর গ্যাং লিডার সজিবও আছে। তিনি কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি। সজিব কারাবন্দিদের ফটক ভেঙ্গে ফেলতে সংগঠিত করেন।

কুষ্টিয়ার দায়িত্ব প্রাপ্ত সেনা কর্মকর্তা লে. কর্নেল মাহাবুবুল আলম সাংবাদিকদের বলেছেন, পরিস্থিতি পুরো নিয়ন্ত্রণে। কারাবন্দিদেরও শান্ত হতে বলেছি।

তিনি বলেন, কুষ্টিয়ার বিভিন্ন জায়গায় অরাজকতা চলছে। সেনাবাহিনীর অতিরিক্ত সদস্য কুষ্টিয়ায় এসেছে। খুব দ্রুত পুরো জেলার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হবে। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেছেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রংপুরে আকস্মিক বন্যা, দিশেহারা পানিবন্দি লক্ষাধিক মানুষ
উত্তরের ৫ জেলায় বন্যা, পানিবন্দি ২৩ হাজারের বেশি পরিবার 
লালমনিরহাট-কুড়িগ্রামে বন্যা, ৬০ হাজার মানুষ পানিবন্দি
‘কারাবন্দি আওয়ামী লীগের ৯ জন ডিভিশন পেয়েছেন’