• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

নারায়ণগঞ্জে লুট হওয়া অস্ত্র ১০ আগস্টের মধ্যে জমা দেওয়ার নির্দেশ

আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ২২:১২
ফাইল ছবি

আগামী ১০ আগস্টের মধ্যে নারায়ণগঞ্জের বিভিন্ন থানা ও পুলিশ ফাঁড়ি থেকে লুট হওয়া সব অস্ত্র জমা দেওয়ার নির্দেশ দিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও সেনাবাহিনীর কর্মকর্তারা।

এদিন বিকেল ৫টার মধ্যে এসব অস্ত্র গ্রহণ করা হবে নিকটস্থ সেনা ক্যাম্পে। নির্ধারিত সময়ের মধ্যে অস্ত্র জমা না দিলে অভিযান চালিয়ে উদ্ধার করার পাশাপাশি তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

বুধবার (৭ আগস্ট) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই নির্দেশ দেন জেলা প্রশাসক মাহমুদুল হক।

বিবৃতিতে তিনি বলেন, নারায়ণগঞ্জে কিছু এলাকা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর অস্ত্র লুট করা হয়েছে। এসব অস্ত্র ফিরিয়ে আনতে সাধারণ জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়েছে। যারা আগামী ১০ তারিখের মধ্যে অস্ত্র জমা দেবে– তাদের বিরুদ্ধে কোনও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না। তবে ১১ তারিখ থেকে অস্ত্র উদ্ধারে মাঠে অভিযান চালাবে সেনাবাহিনী। সে সময় অস্ত্র উদ্ধার করা হলে– আটককৃত ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে, বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনের সময় নারায়ণগঞ্জের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন অফিস, বিজিবি ক্যাম্প, সিদ্ধিরগঞ্জ থানা ও বেশকিছু পুলিশ ফাঁড়িতে হামলার ঘটনা ঘটে। এসব আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কিছু অস্ত্র খোয়া যায়।

এই প্রেক্ষাপটে, অভিযান পরিচালনার আগে সাধারণ মানুষের কাছে সহযোগিতা চেয়ে বার্তা দিয়েছে প্রশাসন। যারা নির্ধারিত সময়ের মধ্যে অস্ত্র জমা দেবে, তাদের বিরুদ্ধে আইনগত কোনো ব্যবস্থা নেওয়া হবে না বলে আশ্বস্ত করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফতুল্লায় বহুতল ভবন থেকে পড়ে নির্মাণশ্রমিক নিহত
রিমান্ড শেষে কারাগারে গোলাম দস্তগীর গাজী
‘ছোট্ট বাচ্চাটা নিখোঁজ মায়ের জন্য কান্না করছে’
স্ত্রীকে ওড়না পেঁচিয়ে হত্যা, স্বামী আটক