• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

এবার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ে শিক্ষার্থীরা

আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ২৩:২০
ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের কোটা আন্দোলনে বিজয়ের পর ভিন্ন এক চিত্র দেখা যাচ্ছে বাংলাদেশে। এ যেন নতুন এক বাংলাদেশ। রাস্তা পরিষ্কার থেকে শুরু করে ট্রাফিকের কাজ— সবটাই সামলাচ্ছেন শিক্ষার্থীরা। এবার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ে নেমেছেন শিক্ষার্থীরা।

মূলত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সাধারণ মানুষের নাভিশ্বাস ঠেকাতেই এই উদ্যোগ নিয়েছেন তারা। রাস্তা পরিষ্কার অভিযানের পর বুধবার (৭ আগস্ট) সকাল থেকে কুমিল্লা নগরীর বিভিন্ন বাজারে বাজারে গিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ও দ্রব্যমূল্যের তালিকা পর্যবেক্ষণ করেন শিক্ষার্থীরা।

নগরীর টমছম ব্রিজ ও রানীর বাজারে কাঁচা বাজার, মাছ বাজার মাংসের বাজারে মূল্য তালিকা দেখা হয়। পাশাপাশি সঠিক দামে বিক্রি হচ্ছে কিনা তাও দেখেন শিক্ষার্থীরা।

এ সময় তারা বাজারে সব বিক্রেতাকে বলে আসেন তারা যেন কোনো ধরনের চাঁদা না দেন। এ ছাড়া অযথা দ্রব্যমূল্য বাড়িয়ে সাধারণ মানুষকে ভোগান্তিতে না ফেলারও আহ্বান জানান তারা।

টমছম ব্রিজ বাজার পরিদর্শন শেষে শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য পাইকারি বাজারের সিন্ডিকেটকে দায়ী করেছে বিক্রেতারা।

এ ছাড়া মাছ ও মুরগির ওজনে কারচুপি, চিনি স্টক করে রাখা, বাজারের চাঁদাবাজি এবং রাস্তার ওপরে দোকানপাট সিএনজিচালিত অটোস্ট্যান্ডও পর্যবেক্ষণ করা হয়।

এর আগে, বুধবার সারাদিন রাস্তা পরিষ্কার, ট্রাফিক নিয়ন্ত্রণের কাজও করেন শিক্ষার্থীরা। আন্দোলনের ছাত্ররা ছাড়াও, বিএনসিসি ও স্কাউটের সদস্যরা কাজ করেন নগরীর ট্রাফিক নিয়ন্ত্রণে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দল্টা ডিগ্রি কলেজের নতুন সভাপতি শাকিল চৌধুরী 
ভিসি নিয়োগের দাবিতে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চবি শিক্ষার্থীদের
আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা দেবে জাবি
আন্দোলনে নিহত শিক্ষার্থীদের সহায়তা দেবে জাতীয় বিশ্ববিদ্যালয়