• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, নিখোঁজ ১ 

পাথরঘাটা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ আগস্ট ২০২৪, ২০:৫২
ফাইল ছবি

বরগুনার পাথরঘাটা থেকে ১০০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলারডুবির ঘটনায় ইলিয়াস (৫০) নামের এক জেলে নিখোঁজ রয়েছেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

ইলিয়াসের বাড়ি বরগুনার নলী এলাকায়।

মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, বরগুনার নলী এলাকার মো. মধু মিয়ার এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলার গত রোববার বিকেলে পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্র থেকে ১২ জন জেলে নিয়ে বঙ্গোপসাগরে মাছ শিকার যায়। পাথরঘাটা থেকে ১০০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল হয়ে পরে। হঠাৎ করে ঢেউয়ের তোড়ে ট্রলারটি উল্টে যায়। ট্রলারে থাকা ১২ জেলের মধ্যে ১১ জন জেলে সাগরে ভাসতে থাকে। ইলিয়াস নামের এক জেলে নিখোঁজ রয়েছে।

তিনি আরও বলেন, সাগরে ভাসতে থাকা ১১ জেলেকে অপর একটি ট্রলার উদ্ধার করে। পরে তাদেরকে পটুয়াখালীর মহিপুরে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। সাগর উত্তাল হওয়ায় নিখোঁজ জেলে ইলিয়াসের সন্ধান করা হচ্ছে না। আবহাওয়া ভালো হলে ইলিয়াসকে খুঁজতে ট্রলার পাঠানো হবে।

এদিকে ট্রলার মালিক মধু মিয়া বলেন, ২৫ লাখ টাকা ধারদেনা করে ট্রলারটি তৈরি করি। নতুন ট্রলারটি গত রোববার ২ লাখ টাকার বাজার সদায় করে সাগরে পাঠাই। হঠাৎ খবর পায় ঢেউয়ের তোড়ে ট্রলারটি উল্টে ডুবে গেছে। আমার সব শেষ হয়ে গেছে।

পাথরঘাটা দক্ষিণ স্টেশন কোস্টগার্ড কমান্ডার লেফটেন্যান্ট শাকিব মেহবুব জানান, এরকমের কোনো খবর এখন পর্যন্ত পাইনি। আমাদের কাছে কেউ বিষয়টি জানায়নি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এখনো ফেরেনি পাথরঘাটার ২৫০ জেলেসহ ২৩ ট্রলার
বরগুনায় কেন্দ্রীয় সমন্বয়কদের সভায় মারামারি, অস্ত্রসহ আটক ১
মুক্তিযোদ্ধা কমান্ডারকে পেটানো কে এই যুবক
পদ্মায় নৌকাডুবি, নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার