• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

রামগতিতে কালভার্ট ধসে যোগাযোগ বিচ্ছিন্ন

লক্ষ্মীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ আগস্ট ২০২৪, ০৮:৩০
ছবি : সংগৃহীত

লক্ষ্মীপুরের রামগতিতে একটি কালভার্ট ধসে সড়ক বিচ্ছিন্ন হয়ে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে রামগতির আলেকজান্ডার-সোনাপুর সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) ভোরে ব্যস্ততম সড়কটির চর আলগী ইউনিয়নের নবিয়ল মোড়ে নির্মিত পাঁচ মিটার দৈর্ঘ্যের কালভার্টটি ধসে পড়ে। এদিকে সড়ক বিচ্ছিন্ন থাকায় রামগতির সঙ্গে নোয়াখালী সদর ও সুবর্ণচর উপজেলার যোগাযোগ বন্ধ রয়েছে। কালভার্টের দুপাশে কয়েকটি স্থানে ফাটল দেখা দেওয়ায় স্থায়ী দুর্ভোগের আশঙ্কা দেখা দিয়েছে জনমনে।

জানা গেছে, সোমবার (৫ আগস্ট) বিকেলে মেঘনা নদীর জোয়ারের তীব্র স্রোতে আলেকজান্ডার-সোনাপুর সড়কের নবিয়ল মোড়ের কালভার্টটির একটি অংশ ও দুপাশের প্রায় ১০ মিটার ধসে পড়ে। এতে বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। পরদিন ১০-১২ জন শ্রমিক সংস্কারের কাজ শুরু করেন। কিন্তু প্রতিদিন দুবারের জোয়ার ও তীব্র স্রোতে সংস্কার কাজ করতে পারেনি সড়ক ও জনপথ বিভাগ। ইতোমধ্যে জিও ব্যাগসহ বেশ কিছু সংস্কার সরঞ্জাম আনা হয়েছে।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আমজাদ হোসেন সাংবাদিকদের জানান, সড়ক ও জনপদ বিভাগ সড়ক ও কালভার্টটি সংস্কারে কাজ করবে। ক্ষতিগ্রস্ত স্থানে বিকল্প হিসেবে একটি বেইলি ব্রিজ স্থাপনের চেষ্টা চলছে।

লক্ষ্মীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, কয়েক দিন ধরে ক্ষতিগ্রস্ত কালভার্ট-সড়ক নিয়ে কাজ করা হচ্ছে। একটি বেইলি ব্রিজ এনে দ্রুত সেখানে স্থাপন করা হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে রাস্তা সংস্কারে ছাত্রদল
খাটের নিচ থেকে হাতকড়াসহ পালানো আসামি গ্রেপ্তার
লক্ষ্মীপুরে অটোরিকশাকে ট্রাকের ধাক্কা, নিহত ২
লক্ষ্মীপুরে বাড়িতে ঢুকে আ. লীগ নেতাকে পিটিয়ে হত্যা