• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

‘নাগরিক অধিকার ক্ষুন্ন হয় এমন কাজ সরকার শক্তভাবে প্রতিরোধ করবে’

আরটিভি নিউজ

  ০৯ আগস্ট ২০২৪, ১৮:৫৩
‘নাগরিক অধিকার ক্ষুন্ন হয় এমন কাজ সরকার শক্তভাবে প্রতিরোধ করবে’
ছবি : সংগৃহীত

বাংলাদেশের মানুষের নাগরিক অধিকার ক্ষুন্ন করে এমন যেকোনো পদক্ষেপ এ সরকার শক্তভাবে প্রতিরোধ করবে বলে জানিয়েছেন নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আসাদুজ্জামান।

শুক্রবার (৯ আগস্ট) সকালে নিজ গ্রাম ঝিনাইদহের শৈলকূপা উপজেলার বারইপারা গ্রামে তার বাবা মরহুম শেখ ইসরাইল মাস্টারের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

অ্যাডভোকেট আসাদুজ্জামান বলেন, এ দেশে যেকোনো ধরনের অন্যায় যা নাগরিক অধিকারকে ক্ষুন্ন করে, যা মানুষের অধিকারকে ক্ষুন্ন করে তা আর হতে দেওয়া হবে না। যে জন্য মুগ্ধ, সাঈদরা স্বপ্ন দেখেছিলেন, মানুষের সেই অধিকার ক্ষুন্ন করার যেকোনো পদক্ষেপ এ সরকার শক্ত হাতে প্রতিরোধ করবে।

মানুষের বাক স্বাধীনতা, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট, তথ্য প্রযুক্তি অ্যাক্ট সম্পর্কে তিনি বলেন, এই সরকার দেশের মানুষের দ্বিতীয় মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত সরকার। এ সরকার নিশ্চয়ই জনগণের এই অধিকারের জায়গাটাকে সবার আগে রেখে বিষয়টিকে অ্যাড্রেস করবে।

তার পরবর্তী পরিকল্পনা কি এমন প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আসাদুজ্জামান বলেন, বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য যা যা করণীয় তাই করব। দেশের মানুষের অধিকার রক্ষায় যা যা করণীয় তাই করব।

এর আগে সকালে তিনি গ্রামে এলে হাজার হাজার মানুষ তাকে অভিনন্দন জানাতে আসেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্ষমতার ভারসাম্য আনতে সংবিধান সংস্কার জরুরি: অ্যাটর্নি জেনারেল
পালানোর সময় সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও আ.লীগ নেতা গ্রেপ্তার
ভারতে পালানোর সময় সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলসহ গ্রেপ্তার ৫
পদত্যাগ করলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি