• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

মৌলভীবাজারে সেনাবাহিনীর সরব উপস্থিতি, ক্রমশ শান্ত হচ্ছে পরিবেশ

চৌধুরী ভাস্কর হোম

  ০৯ আগস্ট ২০২৪, ২৩:০০
মৌলভীবাজারে সেনাবাহিনীর সরব উপস্থিতি, ক্রমশ শান্ত হচ্ছে পরিবেশ
ছবি : আরটিভি

সেনাবাহিনীর সরব উপস্থিতিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও কমলগঞ্জের উত্তপ্ত পরিবেশ ক্রমশ শান্ত হয়ে আসছে। উভয় থানায় পুলিশ না থাকায় এবং ৫ আগস্ট বিকেলে সহিংসতায় আতঙ্কে ছিলেন এ দুই উপজেলার মানুষ। এরপর থেকেই স্থানীয় উপজেলা বিএনপি, জামায়াতে ইসলামী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা শহরের বিভিন্ন এলাকায় নিরাপত্তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তারা পরিচ্ছন্নতা, ট্রাফিকিং ও সনাতন ধর্মাবলম্বীদের মন্দির পাহারার দায়িত্ব নেন। একই সঙ্গে সেনাবাহিনীর জোয়ানদের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। মেজর মো. মেজবাউর রহমানের নেতৃত্বে সেনাবাহিনীর শ্রীমঙ্গল ও কমলগঞ্জের দায়িত্বরত কর্মকতারা গত বৃহস্পতিবার ও শুক্রবার দুই উপজেলার অর্ধশতাধিক মন্দির ও ক্ষতিগস্ত এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে আর্মি ক্যাম্প কমান্ডার মেজর মো. মেজবাউর রহমান বলেন, আইনশৃঙ্খলার অবনতি যারাই ঘটাবে তাদের কঠোর হাতে দমন করা হবে। বৃহস্পতিবার মধ্যরাতে শ্রীমঙ্গল দূর্গাবাড়ি এলাকায় গিয়ে দেখা যায়, কয়েকজন সেনাসদস্য মন্দিরের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

শ্রীমঙ্গল জগবন্ধু মন্দিরের প্রধান সেবায়েত প্রিতম বন্ধু ব্রহ্মচারী জানান, সেনাবাহিনীর একটি টিম তাদের মন্দির পরিদর্শন করেছেন এবং নিয়মিত টহলসহ যে কোনো সমস্যায় তাদের পাশে দাঁড়াবেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে কমলগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রনীত রঞ্জন দেবনাথ জানান, কমলগঞ্জ উপজেলায় কোনো পুলিশ নেই। নানা ঘটনা নিয়ে অনেকে আতঙ্কিত ছিলেন। এই অবস্থায় সেনাবাহিনীর নিয়মিত টহল ও মন্দির পরিদর্শনে এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনাবাহিনীর পাশাপাশি বিচারিক ক্ষমতা পেল সশস্ত্র বাহিনী
‘জাল’-এর কনসার্টে সেনা হস্তক্ষেপ, অতঃপর...
হাজীগঞ্জে বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর গৃহ নির্মাণসামগ্রী প্রদান
মৌলভীবাজারে ৯৯৩ মণ্ডপে হবে পূজা, নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা