• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

লক্ষ্মীপুরে ২ থানার লুট হওয়া অস্ত্র উদ্ধার

লক্ষ্মীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ০০:০০
লক্ষ্মীপুরে দুই থানার লুট হওয়া হওয়া অস্ত্র উদ্ধার
ছবি : আরটিভি

লক্ষ্মীপুরের রামগঞ্জ ও রায়পুর থানার লুট হওয়া অস্ত্র উদ্ধার হচ্ছে। গত দুদিনে তিনটি শর্টিগান, ২টি রাইফেল, একটি পিস্তল ও প্রায় তিন শ’ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত অস্ত্রগুলো উপজেলা আনসার ও ভিডিপির হেফাজতে রয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. আল ইমরান ও রায়পুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা নাজমুল হোসেন।

জানা গেছে, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর বিক্ষুব্ধ জনতা রামগঞ্জ ও রায়পুর থানায় ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় থানায় থাকা অস্ত্র ও গোলাবারুদ লুটে নেয় তারা। থানা ছেড়ে নিরাপদ আশ্রয়ে অবস্থান নেয় পুলিশ সদস্যরা। থানাতে থাকা কি পরিমাণ অস্ত্র লুট হয়েছে- সে বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।

লুট হওয়া অস্ত্রের মধ্যে থেকে শুক্রবার সকালে থানার পুকুর থেকে দুটি অস্ত্র উদ্ধার করা হয়৷ বৃহস্পতিবারও একটি অস্ত্র ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

এ দিকে সেনাবাহিনীর নিরাপত্তায় জেলার ৬ থানাগুলোতে ফিরতে শুরু করেছে পুলিশ। যদিও এখনও কোনো কার্যক্রম শুরু হয়নি।

রামগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. আল ইমরান বলেন, লুট হওয়া অস্ত্রগুলো ফিরিয়ে দিতে উপজেলাব্যাপী আমরা প্রচারণা চালাচ্ছি। কেউ কেউ নিজ দায়িত্বে অস্ত্র ফিরিয়ে দিয়ে যাচ্ছেন৷ এ পর্যন্ত দুটি শর্টগান, একটি রাইফেল, একটি পিস্তল, রাইফেলের দুটি মাথা ও প্রায় দুশ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।

রায়পুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নাজমুল হোসেন বলেন, বিকাল ৪টায় থানায় এসে একটি অস্র (শর্টগান) ও রাত ১১টায় সরকারি মাচ্চেন্টস একাডেমির সামনে আরেক ব্যাক্তি গুলিসহ একটি রাইফেল উদ্ধার করে জমা দিয়েছেন। দুটি অস্র ইউএনও ইমরান খানের নির্দেশনায় সেনাবাহিনীর অফিসারের কাছে জমা দেয়া হয়। বাকি অস্ত্রগুলো ফেরত পাওয়া গেলে সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করা হবে। অস্ত্র ফেরত দেওয়া ছাত্রদের দায়িত্বশীলতার পরিচয় বহন করে বলে জানান এই কর্মকর্তা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়