• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

খাগড়াছড়ি প্রেসক্লাবের নতুন কমিটি গঠন

খাগড়াছড়ি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ১১:৩৩
ছবি: আরটিভি

বৈষম্যহীন সাংবাদিকতা প্রতিষ্ঠায় খাগড়াছড়ি প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত হয়েছে।

শুক্রবার (৯ আগষ্ট) বিকেলে প্রেসক্লাবের হল রুমে ২৫ সদস্যের কার্যনির্বাহী কমিটির মধ্যে ১১ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটিতে সভাপতি হিসেবে খাগড়াছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সময়ের সভাপতি তরুণ কুমার ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট জসিম উদ্দিন মজুমদার ও সাংগঠনিক সম্পাদক হিসেবে দিদারুল আলম রাজুকে মনোনীত করা হয়।

এ ছাড়া জেলার সাত উপজেলার পেশাজীবি গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে এবং মতামতের ভিত্তিতে গঠিত ১১ সদস্যের আংশিক কমিটির অন্যান্যরা হলেন সহসভাপতি জহুর আলম, যুগ্ম সম্পাদক সমীর মল্লিক, কোষাধ্যক্ষ রিপন সরকার, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক মুহাম্মদ সাজু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আব্দুর রউফ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জাফর সবুজ এবং আবাসন ও আপ্যায়ন সম্পাদক চাইথোয়াই মারমা।

শিগগিরই জরুরি সভার মাধ্যমে গঠিত হবে খাগড়াছড়ি প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি। দুই বছর মেয়াদি এই কমিটিতে জেলার সব উপজেলা প্রেসক্লাবের সভাপতি-সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকরা স্থান পাবেন।

কমিটি ঘোষণার আগে সংক্ষিপ্ত বক্তব্যে নতুন কমিটির সভাপতি তরুণ কুমার ভট্টচার্য্য বলেন, দীর্ঘদিন ধরে খাগড়াছড়ি প্রেসক্লাবকে কুক্ষিগত করে রেখেছে কয়েকজনের একটি সিন্ডিকেট। যেখানে এক যুগেরও বেশি সাংবাদিকতা করা সত্ত্বেও, সব যোগ্যতা থাকা সত্ত্বেও নিজেরা ফায়দা লুটতে তরুণ ও মেধাবী গণমাধ্যমকর্মীদের কোনো রকম সুযোগ দেওয়া হয়নি। এর বিপরীতে সরকারি বেতনভুক্ত শিক্ষকসহ দীর্ঘদিন ধরে খাগড়াছড়ি জেলায় অবস্থান করেন না এমন অপেশাদার ও রাজনৈতিক পদ-পদবীধারীদের দিয়ে প্রেসক্লাব দখল করে রেখেছিল চক্রটি।

বক্তব্যে নতুন কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসীম উদ্দিন বলেন, চাটুকারদের প্রাচীর ভেঙ্গে নতুন কমিটির মাধ্যমে খাগড়াছড়িতে সুন্দর ধারার এবং বৈষম্যহীন সাংবাদিকতা প্রতিষ্ঠা করা হবে। জেলার সব উপজেলার পেশাজীবি গণমাধ্যমকর্মীদের সঙ্গে নিয়ে এই দুর্বৃত্তায়ন দূর করা হবে। আজ থেকে খাগড়াছড়ির সাংবাদিকতা হবে রাজনৈতিক প্রভাবমুক্ত, বস্তুনিষ্ঠ ও স্বাধীন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গবিসাস কার্যালয়ে হামলার চেষ্টা, তদন্ত কমিটি গঠন
হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের কমিটি গঠন
সেনবাগ প্রেসক্লাবের নতুন সভাপতি সাখাওয়াত, সেক্রেটারী জাহাঙ্গীর 
৫৫ সদস্যের জাতীয় নাগরিক কমিটি গঠন