• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ড. ইউনূসের ক্ষমতার লোভ নেই: কাদের সিদ্দিকী

আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ১৭:১৭
ড. ইউনূসের ক্ষমতার লোভ নেই: কাদের সিদ্দিকী
ছবি : সংগৃহীত

ড. ইউনূসের ক্ষমতার লোভ নেই বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

শুক্রবার (৯ আগস্ট) রাতে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তমের টাঙ্গাইল শহরের নিজ বাসভবনে দেশের চলমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে প্রেস বিফ্রিংকালে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ড. ইউনূসের ক্ষমতার লোভ নেই। একটি যৌক্তিক সময় পর্যন্ত তাদের ক্ষমতায় থাকতে হবে। এ সময় দুই বছরের বেশি নয়। ইউনূসের ওপর শুধু জুলুম করা হয়েছে। ইউনূসকে যদি আমরা দেশের পক্ষেও কাজে খাটাতে পারতাম, তাহলে বাংলাদেশ আরও বেশি লাভবান হতো। আশা করছি, তিনি মানুষের আশা পূরণ করতে পারবেন।

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে কাদের সিদ্দিকী বলেন, এ রকম জীবনহানি এতো অল্প সময়ে আমরা দেখিনি। আমার কাছে মনে হয় এটি বাংলাদেশের জয়। বাংলাদেশের মানুষের বিক্ষোভের জয়। ছাত্ররা যে আন্দোলন করেছে তা বিপথে পরিচালনা করার জন্য স্বাধীনতার বিরুদ্ধে নিয়ে যাওয়া হয়েছে। এটা বঙ্গবন্ধুর বিরুদ্ধে নেওয়া হয়েছে। এটা মুক্তিযুদ্ধের বিরুদ্ধেও নেওয়া হয়েছে। এজন্য আমি সাবধান করবো, যারা আন্দোলন করে সফল হয়েছেন সফলতার পূর্ব শর্তই হচ্ছে ন্যায় বিচার, অন্যের প্রতি ভালো আচরণ, বিনম্রতা।

পুলিশের সর্ম্পকে বঙ্গবীর বলেন, ব্রিটিশ আমল থেকে এখন পর্যন্ত থানা থেকে পুলিশ পালিয়ে এসেছে এমন ঘটনা ঘটেনি। আমি সব পুলিশকে আহ্বান করব আবারও থানায় ফিরে যান এবং আপনারা আইনের নির্দেশ মেনে চলবেন। যদি আপনারা আবারও দলবাজি ও গুটিবাজি করেন, তাহলে আপনাদের কোনো ভবিষ্যৎ নেই।

কাদের সিদ্দিকী বলেন, শেখ হাসিনা ও বঙ্গবন্ধু এক নয়। আমি আশা করব, এই সরকার বঙ্গবন্ধুর বাড়িতে কারা আগুন দিয়েছে, তা তদন্ত করবে এবং সুষ্ঠু তদন্ত করে বিচার করবেন। এর সঠিক বিচার না করলে এই সরকারকে তার জবাবদিহিতা করতে হবে। বঙ্গবন্ধু এ দেশের সম্মান। তার ভাস্কর্য এইভাবে ভাঙা উচিত হয়নি। এটা যদি আন্দোলনকারীরা ভেঙে থাকে, আন্দোলনের পক্ষের লোকেরা ভেঙে থাকেন তাহলে তাদের জবাবদিহি করতে হবে।

দুর্নীতির বিষয়ে কাদের সিদ্দিকী বলেন, এই সরকার এদেশের দুর্নীতি একেবারে শেষ করতে পারবে না। তবে দুর্নীতির গলা চেপে না ধরতে পারে তাহলে তাদের প্রতিও এ দেশের মানুষের আস্থা থাকবে না। মানুষ কিন্তু প্রথম চায় দেশ দুর্নীতিমুক্ত সমাজ। এই ১৫ টা বছর এ দেশে শুধু অন্যায় আর অন্যায় হয়েছে। এই আন্দোলন কোটা সংস্কারের জন্য এত সফলতা আসেনি, বৈষম্যর জন্যও আসেনি। মানুষ ক্ষিপ্ত হয়েছে। ৩ থেকে ৪টি নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি। আওয়ামী লীগ মানুষের ইচ্ছার বাইরে সরকার গঠন করেছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন প্রসঙ্গে মার্কিন সংবাদমাধ্যমকে যা বললেন ড. ইউনূস
কন্যাশিশুদের চোখে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতে হবে: ড. ইউনূস
যত দ্রুত সম্ভব সংস্কার কাজ শেষে নির্বাচন: ড. ইউনূস
জাতিসংঘ সম্মেলন থেকে যা অর্জন করলেন ড. ইউনূস