• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ভাসানচরে ট্রলারডুবিতে ৪ জনের মরদেহ উদ্ধার

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ১৯:৪৮
ভাসানচরে ট্রলারডুবিতে ৪ জনের মরদেহ উদ্ধার
ছবি : সংগৃহীত

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর সংলগ্ন সাগর মোহনায় একটি যাত্রীবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিশুসহ ৪ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড।

শনিবার (১০ আগস্ট ) বেলা ১১টায় ভাসানচর সংলগ্ন সাগর মোহনায় ছেঁড়া খাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ট্রলারে থাকা ২৩ যাত্রীর মধ্যে ১৯ জনকে জীবিত ও ৪ জনের মরদেহ উদ্ধার করে ভাসানচর কোস্টগার্ড।

নিহতরা হলেন, ভাসান চরের ৮৪নং ক্লাস্টারের মোহাম্মদ আবদুল্যাহর ছেলে আবদুল কাদের (৪), ৮৫নং ক্লাস্টারের দিল মোহাম্মদের স্ত্রী লায়লা বেগম (৪৫), ৮০নং ক্লাস্টারের মোহাম্মদ জাহারের ছেলে আজিজুল হক (৫), ৮নং ক্লাস্টারের মোহাম্মদ রশিদের মেয়ে আসমিদা বেগম (৪)।

জানা যায়, শনিবার ভোরে চট্টগ্রামের ফিশারিজ ঘাট থেকে যাত্রী ও ২০ টন চাল এবং ১০ টন অন্যান্য মালামাল নিয়ে নোমান মাঝির ট্রলারটি ভাসানচরের উদ্দেশ্যে ছেড়ে আসে। ট্রলারটি ভাসানচরের পূর্ব পাশে ছেঁড়া খালের কাছে আসলে প্রচণ্ড বাতাসে ও সাগরের ঢেউয়ে কাঠের ট্রলারটি ছিদ্র হয়ে ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ১৬ রোহিঙ্গা, ৫ মাঝি মাল্লা ও ২ জন যাত্রীসহ মোট ২৩ জন ছিল। ট্রলারের মাঝি ভাসানচরের ট্রলার পরিচালনা কমিটির কাছে দুর্ঘটনার কথা মোবাইলে জানালে তারা কোস্টগার্ডকে অবহিত করে।

কোস্টগার্ড একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ঘটনার পর ভাসানচরের বোট পরিচালনা কমিটি দুর্ঘটনার বিষয়টি আমাদেরকে অবহিত করে। সঙ্গে সঙ্গে আমরা ২টি কাঠের বোট ও ২ স্পিডবোট নিয়ে ভাসানচর স্টেশন কমান্ডারের নির্দেশে উদ্ধার অভিযানে বের হই। বিকেল ৪টা পর্যন্ত উদ্ধার অভিযান পরিচালনা করে ৪ জনের মরদেহসহ ১৯ জনকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদেরকে ভাসানচরে ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। মরদেহগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনার জন্মদিনে নোবিপ্রবিতে কুশপুত্তলিকা দাহ ও জুতা নিক্ষেপ   
নোয়াখালীতে গণপিটুনি, হাসপাতালে চোরাকারবারির মৃত্যু 
গৃহবধূকে হাত-পা বেঁধে নির্যাতন, আটক ৪
সেনবাগে ৪ দফা দাবিতে বৈষম্যবিরোধী শিক্ষক সমিতির মানববন্ধন