• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

পঞ্চগড়ে সড়ক সংস্কারের কাজ করছে শিক্ষার্থীরা

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২৪, ১৯:০৭
ছবি : আরটিভি

দীর্ঘ ১০ বছর ধরে খানা-খন্দ ও ভাঙাচোড়া সড়কের চিত্র পাল্টাতে এবং জনসাধারণের দুর্ভোগ কমাতে সড়ক সংস্কারে মাঠে নেমেছে পঞ্চগড়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। নিজ অর্থায়নে ইটের খোয়া ভ্যানে করে এনে খানা-খন্দ ও ভাঙা সড়কের গর্ত ঠিক করছেন তারা।

রোববার (১১ জুলাই) দুপুরে সদর উপজেলার কায়েতপাড়া এলাকায় উপজেলা পরিষদ গেট থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়াম পর্যন্ত প্রায় আধা কিলোমিটার সড়কে ইটের খোয়া ফেলে সড়কটি সংস্কার শুরু করেন তারা। পর্যায়ক্রমে অন্যান্য সড়কগুলোতেও সংস্কার কাজ শুরু করবেন বলে জানান তারা। এর আগে শিক্ষার্থীরা সড়ক সংস্কারের জন্য অর্থ সংগ্রহ করেন।

সড়ক সংস্কার করা শিক্ষার্থী হাবিবুর রহমান হাবিব জানান, আমরা আজ থেকে তরুণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে পঞ্চগড় পৌরসভা এলাকার ভাঙ্গা সড়ক সংস্কারের কাজ শুরু করেছি। কায়েতপাড়ার গুরুত্বপূর্ণ এই সড়কটি দীর্ঘ ১০ বছর ধরে বেহাল অবস্থায় রয়েছে। এতে মানুষের দূর্ভোগ সৃষ্টি হয়েছে। নতুন ভাবে দেশকে সাজানোর অংশ হিসেবে পৌরসভার পুরনো খানা খন্দে ভরা সড়ক সংস্কারের এই উদ্যোগ গ্রহণ করেছি।

শিক্ষার্থী সফিক ইসলাম জানান, আমাদের এই কার্যক্রমে ছাত্র সমাজসহ স্থানীয়রা একাত্মতা ঘোষণা করেছেন। আশা করি সকলের সহায়তায় আমরা শিক্ষার্থীরা নতুন করে দেশকে সাজাবো।

সড়ক সংস্কারে আসা শিক্ষার্থীরা জানান, চলমান বৈষম্যবিরোধী আন্দোলনের মুখে সরকার পদত্যাগের পর তরুণ শিক্ষার্থীরা ট্রাফিক সেবাসহ বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে, আমরাও কাজ করে যাচ্ছি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে ১৮৩ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড
সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা, আটক ১ 
বাস ও থ্রি-হুইলার সংঘর্ষ, চালক নিহত
বাড়ি ফেরার পথে বজ্রপাতে যুবকের মৃত্যু