• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

সংখ্যালঘু বলে কিছু নেই, সবাই দেশের নাগরিক: হেফাজত মহাসচিব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ আগস্ট ২০২৪, ১৭:২১
ছবি : আরটিভি

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব সাজিদুর রহমান বলেছেন, সংখ্যালঘু বলতে কিছু নেই। আমরা সবাই দেশের নাগরিক এবং সমঅধিকার ভোগ করি।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

সাজিদুর রহমান বলেন, আল্লাহর রসুল (সা.) বলেছেন, অমুসলিমের ওপর যারা জুলুম করে, তাদের অধিকারে কেউ কম দেয়, সাধ্যের বাইরে কোনো কাজ তাদের ওপর চাপিয়ে দেয়, অন্যায়ভাবে তাদের কাছ থেকে কিছু নিয়ে নেয়, কিয়ামতের দিন আমি নবি আল্লাহর কাছে বিচারপ্রার্থী হব। এই হচ্ছে সংখ্যালঘুর বিষয়ে নবির নির্দেশনা। ব্রাহ্মণবাড়িয়ার মাটিতে কোনো সংখ্যালঘু আক্রান্ত হতে পারবে না, করতে দেওয়া হবে না।

তিনি বলেন, আমরা রাত্রিবেলা মন্দির পাহারা দিচ্ছি। এটা নতুন কিছু নয়। ১৯৯১ সালে ভারতে বাবরি মসজিদ ভেঙে ফেলার পর তখনও আমরা বড় হুজুরের (প্রয়াত মাওলানা সিরাজুল ইসলাম) নির্দেশে ব্রাহ্মণবাড়িয়ার মন্দিরগুলো পাহারা দিয়েছি। মসজিদ ভাঙায় আমরা মন্দির ভাঙব, তা ইসলাম সমর্থন করে না।

এদিকে বুধবার (১৪ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া মুক্তমঞ্চে হেফাজতে ইসলাম আয়োজিত মহাসমাবেশে সবাইকে অংশগ্রহণ করার আমন্ত্রণ জানান তিনি।

এ সময় হেফাজতের কেন্দ্রীয় নায়েবে আমীর মুফতি মোবারকুল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া শাখার সাধারণ সম্পাদক মুফতি বোরহান উদ্দিন কাসেমী, সহসভাপতি কারী বোরহান উদ্দিন, মাওলানা বোরহান উদ্দিন আল মতিন, প্রচার সম্পাদক মুফতি জাকারিয়া খান, মাওলানা ওবায়দুল্লাহ মাদানি ও মাওলানা বেলাল হোছাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রেনের ধাক্কায় প্রাণ গেল সাবেক ছাত্রদল নেতার
দায়ের কোপে প্রাণ গেল ভিক্ষুকের
শহীদ আবু সাঈদের নামে মাদরাসা প্রতিষ্ঠার ঘোষণা হেফাজতের
রংপুরে দেয়াল চাপায় মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু