• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

চাঁবিপ্রবির প্রধান ফটকে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১৩ আগস্ট ২০২৪, ১৯:৫৭
ছবি : আরটিভি

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁবিপ্রবি) ক্যাম্পাসের মূল ফটকে তালা ঝুলিয়েছেন উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে ভেতরে আটকে পড়েছেন শিক্ষক ও কর্মচারীরা।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরে চাঁদপুর শহরের ওয়াপদা গেইট খলিশাডুলি এলাকার অস্থায়ী ক্যাম্পাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে দেন।

এর আগে, গতকাল সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের মাধ্যমে উপাচার্য প্রফেসর ড. মো. নাসিম আখতার ও রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মো. আবদুল হাই (অব.) এর পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা। তারা কোনো পদক্ষেপ গ্রহণ না করায় আজকে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা।

তারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আমাদের আন্দোলন প্রতিহত করতে এই ভিসি ছাত্রলীগের ক্যাডারদের এনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। গোয়েন্দা সংস্থার কাছে আমাদের তথ্য দিয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৪ বছর হলেও ন্যূনতম সুযোগ-সুবিধা পাইনি আমরা। আমাদের দাবি না মানায় আজকে সকলকে ভিতরে রেখে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আমরা এই স্বৈরাচারী ভিসি ও রেজিস্ট্রার পদত্যাগ না করা পর্যন্ত এই তালা কোন অবস্থায়ই খুলব না।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পদত্যাগ করতে রাজি নন চাঁবিপ্রবির উপাচার্য
তিন দফা দাবিতে রাবির রোকেয়া হল ক্যান্টিনে শিক্ষার্থীদের তালা