• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

স্ত্রীর যৌতুক মামলায় সাবেক পৌর মেয়রের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ আগস্ট ২০২৪, ২৩:৫০
ছবি : আরটিভি

স্ত্রীর করা যৌতুক মামলায় ঝালকাঠির সাবেক পৌর মেয়র আফজালের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার (১৩ আগস্ট) ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মনিরুজ্জামান বাদীর অভিযোগ আমলে নিয়ে এ গ্রেপ্তারি পরোয়ানার আদেশ জারি করেন।

মামলা সূত্রে জানা যায়, ঝালকাঠি পৌরসভার সাবেক মেয়র আফজাল হোসেন রানার সঙ্গে বিগত ১৯৮৩ সালের ২৩ ডিসেম্বর ফরিদা ইয়াসমীন ছবির বিবাহ হয়। তাদের সংসার জীবনে ফরিদা ইয়াসমীন ছবি গর্ভে একটি পুত্র ও একটি কন্যাসন্তান জন্মগ্রহণ করে। এর মধ্যে একমাত্র পুত্রসন্তান তিন বছর পূর্বে মৃত্যুবরণ করেন। তাদের বিবাহের পর বেশ কয়েকবছর সুখে শান্তিতে সংসার করলেও বিগত কয়েক বছর ধরে আফজাল হোসেন স্ত্রী ফরিদা ইয়াসমীন ছবির ঝালকাঠি শহরে পৈতৃক সূত্রে প্রাপ্ত কিছু সম্পত্তি বিক্রয় করিয়া তাকে বিবাহের পণস্বরূপ ১০ লাখ টাকা যৌতুক দেয়ার জন্য চাপ দিতে থাকে।

কিন্তু যৌতুক দিতে অস্বীকার করলে আসামি স্ত্রী ফরিদা ইয়াসমীন ছবির প্রতি মানসিক নির্যাতন চালতে থাকে এবং এক পর্যায়ে সে পূর্বানুমতি ব্যতিরেকে মোটা অঙ্কের টাকা যৌতুক নিয়ে অন্যত্র এক নারীকে বিবাহ করেন। ফরিদা ইয়াসমীন ছবি ও তার সন্তানদের ভরণপোষণ দেওয়া বন্ধ করে দেয়। আসামি আফজাল হোসেন ১০ লাখ টাকা যৌতুকের দাবিতে অনড় থাকায় বাধ্য হয়ে ফরিদা ইয়াসমিন আদালতে মামলা দায়ের করেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমুসহ ৪১ জনের বিরুদ্ধে মামলা এফআইআরের নির্দেশ
বেসিক ব্যাংকের বাচ্চু ও তার স্ত্রী-সন্তানদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
ঝালকাঠিতে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা 
বিদেশি পিস্তলসহ সাবেক পৌর মেয়রের সহযোগী গ্রেপ্তার