• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

বিমানবাহিনী প্রধানের যশোর বিমানবন্দর পরিদর্শন

আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ১৯:২৫
ছবি: সংগৃহীত

বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খান যশোর বিমানবন্দর পরিদর্শন করেছেন। ‘ইন এইড টু সিভিল পাওয়ার’-এর আওতায় বিমানবাহিনী প্রধান ওই বিমানবন্দরে বাহিনীর সদস্যদের পরিচালনা ও নিরাপত্তা কার্যক্রম পরিদর্শন করেন এবং তাদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

বুধবার (১৪ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, দেশের সাম্প্রতিক পরিস্থিতিতে অসামরিক কর্তৃপক্ষকে সহায়তায় বাংলাদেশ বিমানবাহিনী, বিভিন্ন বিমানবন্দর ও আশপাশের এলাকায় নিরাপত্তার দায়িত্ব পেশাদারির সঙ্গে পালন করে আসছে।

বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোর বিমানবন্দরের নিরাপত্তা কার্যক্রম শুরু থেকেই তদারকি করছে। ওই ঘাঁটির নিরাপত্তা দল বিমান যাত্রীদের আগমন ও প্রস্থানকালে বাড়তি নিরাপত্তা ও সহযোগিতা প্রদানের পাশাপাশি বিমানের নিরাপদ উড্ডয়ন ও অবতরণে সর্বাত্মক সহযোগিতা করছে।

মতিউর ঘাঁটির টাস্কফোর্স ও স্ট্রাইকিং ফোর্সে বিমানবন্দর ও পার্শ্ববর্তী এলাকায় সার্বক্ষণিক নজরদারিসহ বিমান পরিচালনার সব কাজে কারিগরি ও প্রশাসনিক সহায়তা দিয়ে আসছে। বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ও বিমানবন্দর কর্তৃপক্ষের নিবিড় সমন্বয় ও সার্বিক তত্ত্বাবধানে যশোর বিমানবন্দরে এ পর্যন্ত বিমান চলাচল ও যাত্রীদের নিরাপত্তায় কোনো ব্যত্যয় ঘটেনি।

এতে আরও বলা হয়, ঘাঁটির বিশেষ নিরাপত্তা দল বিমানবন্দর ও তার চতুর্দিকে টহল কার্যক্রম পরিচালনা করে আসছে। বিমানবন্দরের অভ্যন্তরে, আসা-যাওয়ার পথে ও রানওয়ের উভয় পাশে বিশেষ চৌকি স্থাপন করে মতিউর ঘাঁটির সদস্যরা নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছেন। বিমানবন্দরে যানবাহন আসা-যাওয়াকে সুশৃঙ্খলকরণে ট্রাফিক নিয়ন্ত্রণের কাজও এ ঘাঁটি সুচারুরূপে করে যাচ্ছে।

আইএসপিআর আরও জানায়, বিমানবাহিনীর সদস্যদের অক্লান্ত পরিশ্রমে যশোর বিমানবন্দরের সব ফ্লাইট সময়মতো ওঠানামাসহ নিরাপত্তা পরিবেশ ও সার্বিক কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের সব বিমান ও হেলিকপ্টারগুলো দেশের যেকোনো ক্রান্তিলগ্নে সর্বাত্মক সহায়তার জন্য সর্বদা প্রস্তুত রয়েছে। জাতির বৃহত্তর প্রয়োজনের অংশ হিসেবে সম্প্রতি অত্র ঘাঁটির দেশপ্রেমিক বৈমানিকরা দুঃসাহসিক হেলিকপ্টার অভিযানের মাধ্যমে যশোর শহরে অবস্থিত বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে আটকে পড়াদের সফলভাবে উদ্ধার করেন।

বিমানবাহিনী প্রধানের পরিদর্শন কার্যক্রম চলাকালে সহকারী বিমানবাহিনী প্রধান (পরিকল্পনা), বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের এয়ার অধিনায়ক, বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং যশোর বিমানবন্দরের ব্যবস্থাপকসহ বিভিন্ন পদবির দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈশ্বিক সাইবার নিরাপত্তায় ‘রোল মডেলের’ তালিকায় বাংলাদেশ
সাইবারসহ কালো আইন বাতিল করা হবে: প্রধান উপদেষ্টা
বঙ্গবন্ধুর পরিবারের বিশেষ নিরাপত্তায় করা আইন বাতিল
বিমানবাহিনীর নিয়োগ, আবেদনের সুযোগ ১৬ বছরেই