• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

হাতিয়ার আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শনে নৌবাহিনী প্রধান

হাতিয়া প্রতিনিধি‌, আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ২২:১৫
ছবি : আরটিভি

দেশের চলমান পরিস্থিতিতে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সার্বিক নিরাপত্তা পরিস্থিতি, বিভিন্ন প্রতিষ্ঠান ও থানার কার্যক্রম পরিদর্শন করেন নৌবাহিনীপ্রধান এডমিরাল এম নাজমুল হাসান। দেশের বিদ্যমান সংকট উত্তরণে তিনি সকলের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতামূলক অংশগ্রহণ কামনা করেন।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে হেলিকপ্টারে হাতিয়া ডিগ্রী কলেজ মাঠে অবতরণ করেন। পরে তিনি উপজেলা পরিষদ হলরুমে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত নৌবাহিনী, স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সকলের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময় শেষে তিনি হেলিকপ্টারে আবার ফিরে যান।

এদিকে, আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বৈষম্যহীন সমৃদ্ধ রাষ্ট্র গঠনে দেশের প্রত্যেকটি নাগরিককে নৈতিকতা ও রাষ্ট্রীয় আইনের প্রতি শ্রদ্ধা রেখে স্বীয় দায়িত্ব পালনের আহ্বান জানান নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান।

তিনি বলেন, নৌবাহিনীর সহায়তা ও নিরাপত্তায় ইতোমধ্যে উপকূলীয় থানাগুলোতে স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। এতে জনমনে স্বস্তি ফিরে এসেছে। দেশের ট্রাফিক ব্যবস্থা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিহত করতে জনসাধারণকে ঐক্যবদ্ধ হয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করার আহ্বান জানান। একইসঙ্গে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নৌবাহিনীর দায়িত্বপ্রাপ্ত এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নৌবাহিনী প্রধান কন্টিনজেন্টে কর্মরত নৌ সদস্যদের দিকনির্দেশনা দেন। দেশকে পুনরায় উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে নিতে যেকোনও নাশকতামূলক ও দেশের স্বার্থবিরোধী কর্মকাণ্ড প্রতিহত করতে বাংলাদেশ নৌবাহিনী কাজ করে যাচ্ছে। নৌপ্রধান আশা করেন অতিদ্রুত চলমান পরিস্থিতির উত্তরণ ঘটবে। আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাংলাদেশ পুলিশ সার্বিকভাবে দায়িত্ব গ্রহণের পর নৌবাহিনীর সদস্যরা ব্যারাকে ফিরে যাবে।

উল্লেখ্য, দেশের বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ নৌবাহিনী উপকূলীয় জেলাসমূহের পাশাপাশি ঢাকা, চট্টগ্রাম ও খুলনা অঞ্চলে জননিরাপত্তা, জানমালের সুরক্ষা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার ক্ষেত্রে অর্পিত দায়িত্ব পালন করে চলেছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় নদীভাঙন রোধের দাবিতে মানববন্ধন
হাতিয়ায় যুবদল নেতাকে কুপিয়ে হত্যা
বন্যাকবলিত ফেনী জেলা পরিদর্শন করলেন নৌবাহিনী প্রধান 
অপরাধীদের জায়গা হাতিয়ায় হবে না: সমন্বয়ক মাসুদ