• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

কমলনগরে চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে মানববন্ধন 

লক্ষ্মীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ২৩:২৭
ছবি : আরটিভি

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউছুফ আলির পদত্যাগ দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে চরমার্টিন ইউনিয়নের মুন্সিরহাট বাজারে সর্বস্তরের জনগণের ব্যানারে ঘণ্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করা হয়। পরে ২ শতাধিক স্থানীয় নারী-পুরুষ চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে ওই বাজারে ঝাড়ু মিছিল করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন চরমার্টিন ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য তারেকুর রহমান রকি, স্থানীয় বাসিন্দা আরাফাত রহমান, মো. রাসেল, মো. বাসার ও দেলোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, জন্ম নিবন্ধন ও ওয়ারিশ সনদ নিতে গেলে এলাকাবাসীর কাছ থেকে এক থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত আদায় করতো চেয়ারম্যান। সরকারি সকল প্রকল্পের টাকা তিনি লুটপাট করে নিয়েছে। পরিষদকে তিনি পারিবারিক কার্যালয়ে পরিণত করেছেন। হতদরিদ্রদের টাকা নিজের করে নিতে মোবাইলের সিমগুলো তার নিকটে রেখে ৬০টি ফোনে সচল রাখেন। ৩ বছর ধরে ইউপি সদস্যদের সম্মানিও দিচ্ছেন না। ৩ বছরের হোল্ডিং ট্যাক্স আদায় করে কোন উন্নয়ন মূলক কাজ না করে ওই টাকা তিনি আত্মসাত করেছেন। এতোদিন ক্ষমতাসীন দলের প্রভাব বিস্তার করায় এলাকার সাধারণ মানুষ তার বিরুদ্ধে মুখ খোলার সাহস পায়নি।

চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ আলি বলেন, রাজনৈতিক প্রেক্ষাপট বদলের কারণে ব্যক্তিগত আক্রোশ থেকে আমার বিরুদ্ধে অভিযোগ তোলা হচ্ছে। তাদের হুমকির কারণে আমি ইউনিয়ন পরিষদে যেতে পারছি না। তারাই আমার বাড়িঘরে হামলা চালিয়ে লুটপাট করেছে। কোন দুর্নীতি বা অনিয়মের সঙ্গে আমি জড়িত না।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সকল স্তরে ইসলামিক শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবি, রাবিতে মানববন্ধন
দুর্নীতির খবর প্রচারে স্বাধীনতা চেয়ে মানববন্ধন
শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে রাস্তা সংস্কারে ছাত্রদল
খাটের নিচ থেকে হাতকড়াসহ পালানো আসামি গ্রেপ্তার