• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

রংপুরে শেখ হাসিনার বিচার চেয়ে যুবদলের বিক্ষোভ

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ২৩:৪১
ছবি : আরটিভি

আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালন করেছে রংপুর মহানগর যুবদল।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে সিটি বাজারের সামনে এ অবস্থান কর্মসূচী পালিত হয়।

এর আগে, রংপুর নগরীর গ্রান্ড হোটেলস্থ দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিটি বাজারের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে তারা।

বিক্ষোভ সমাবেশে রংপুর মহানগর যুবদলের আহ্বায়ক নুরুন্নবী চৌধুরী মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর যুবদলের সদস্য সচিব আতিকুল ইসলাম লেলিন, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ মুরাদ। সমাবেশটি পরিচালনা করেন মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ জহির আলম নয়ন। এ সময় মহানগর যুবদলের অন্যান্য নেতাকর্মীর উপস্থিত ছিলেন।

সমাবেশ থেকে বক্তারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সাধারণ শিক্ষার্থীদের হত্যার নির্দেশ দাতা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে দেশ বিরোধী নানা অপরাধমূলক ষড়যন্ত্র করছে ও সাম্প্রদায়িক দাঙ্গার নির্দেশ দিচ্ছে এবং অরাজকতা সৃষ্টি করছে। আবারও দেশকে অস্থিতিশীল পরিবেশ তৈরির পায়তারা করছে। ছাত্ররা যে ত্যাগের মাধ্যমে দেশকে জুলুমবাজ, গুমের রাজা, খুনী সরকারকে বিতারিত করেছে। সেই ত্যাগকে শক্তি হিসেবে নিয়ে আমরা দেশকে রক্ষায় মাঠে আছি। কেউ দেশকে নিয়ে কোন ধরণের ষড়যন্ত্র করার চেষ্টা করলে, দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে তাদের। এ সময় বক্তারা অতিদ্রুত খুনি হাসিনাকে দেশে এনে বিচারের দাবি জানান অন্তর্বতীকালিন সরকারের প্রতি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রংপুরে আকস্মিক বন্যা, দিশেহারা পানিবন্দি লক্ষাধিক মানুষ
রংপুরে রিমান্ড শেষে কারাগারে আওয়ামী লীগ নেতা
তিস্তার পানি বিপৎসীমার ৩৩ সেন্টিমিটার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত
বাড়ছে তিস্তার পানি, খুলে দেওয়া হলো ব্যারেজের ৪৪ জলকপাট