• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

মন্দিরের দেয়ালে ধর্মীয় শিষ্টাচার তুলে ধরছেন সনাতনী শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২৪, ১৭:২৭
ছবি: আরটিভি

চাঁদপুরের সড়কের পাশে অবস্থিত মন্দিরগুলোর দেয়ালে দেয়ালে রং-তুলিতে নিপুণভাবে নিজেদের ধর্মীয় শিষ্টাচার তুলে ধরছেন সনাতনী শিক্ষার্থীরা।

বুধবার (১৪ আগস্ট) বিকেল থেকে রাত পর্যন্ত সনাতনী ছাত্র-জনতা ঐক্যের ব্যানারে তাদেরকে এই কাজ করতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, মন্দিরের দেয়ালগুলোতে কুরুক্ষেত্রের যুদ্ধের দৃশ্য, সাম্প্রদায়িক সম্প্রীতিমূলক ধর্মীয় বাণী, প্রাকৃতিক দৃশ্য এবং সংকটে দেব-দেবীরা কি করেছেন তা রং-তুলিতে চিত্রাঙ্কন করে ফুটিয়ে তুলে ধরেছেন শিক্ষার্থীরা।

এ প্রসঙ্গে চাঁদপুরের সনাতনী ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক কানাই দে বলেন, সনাতন ধর্মের নতুন প্রজন্মের সামনে ধর্মের সুন্দর বাণীগুলো তুলে ধরা, ধর্মীয় কাজে তাদের উজ্জীবিত করা এবং মন্দিরের দেয়ালগুলোর সৌন্দর্যবর্ধন করতে আমরা শিক্ষার্থীরা এই মহৎ কাজটি করে যাচ্ছি।

সনাতনী ছাত্র-জনতা ঐক্যের আরেক সমন্বয়ক রবিন চক্রবর্তী বলেন, সমগ্র বাংলাদেশটাই শিক্ষার্থীদের রং-তুলিতে নতুন রূপে সাজানো হচ্ছে। সেক্ষেত্রে আমাদের ধর্মীয় মন্দিরগুলোর পবিত্রতা রক্ষা করে সৌন্দর্যবর্ধনের কাজে আমরাও রং-তুলি নিয়ে এগিয়ে এসেছি।

চাঁদপুরের সনাতনী ছাত্র-জনতা ঐক্যের অন্যতম সমন্বয়ক তিথী সরকার বলেন, আমাদের সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় সংস্কৃতি রক্ষার্থে রং-তুলি নিয়ে কাজ করছি। আমাদের ধর্ম যে ভাতৃত্ববোধ, সামাজিক দায়বদ্ধতা, সম্প্রীতির বন্ধনের কথাগুলো বলেছে সেগুলোই তুলে ধরছি। পর্যায়ক্রমে আমরা সড়কের পাশের সকল মন্দিরের দেয়ালেই এভাবে রং-তুলি দিয়ে অঙ্কনের কাজ চলমান রাখবো।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে ৪ বছর পর আ.লীগ নেতা হত্যার ঘটনায় মামলা
চাঁদপুর-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে নৌ চলাচল বন্ধ
চাঁদপুরে মাদকবিরোধী গণসচেতনতা সমাবেশ
ফরিদগঞ্জে বিএনপির জনসমাবেশ