• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

সুনামগঞ্জে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২৪, ২২:১৯
ছবি : আরটিভি

আরটিভির সুনামগঞ্জ প্রতিনিধি শহীদ নূরের ওপর হামলার ঘটনায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নূর হোসেন ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদসহ ১৫ জনের নামে ও অজ্ঞাতনামা আরও ৫ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোক্তাদির হোসেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ৬ আগস্ট শান্তিগঞ্জ উপজেলা বৈষম্যবিরোধী ছাত্রজনতার বিক্ষোভ মিছিল সংবাদ সংগ্রহ করে যাওয়ার পথে শান্তিগঞ্জ পয়েন্টের সুলতানপুর রোডে দুর্বৃত্তরা দ্বারা পরিকল্পিতভাবে সংঘবদ্ধ সন্ত্রাসী আক্রমণ শিকার হন কর্তব্যরত সাংবাদিক শহীদনূর আহমেদ। এ সময় দেশীয় অস্ত্র দিয়ে হামলা হওয়ায় গুরুতর আহত হন তিনি।

এ সময় স্থানীয়রা উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। হামলার ঘটনার একটি ভিডিও পরিবর্তে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। হামলার ভিডিও ও বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে ভুক্তভোগী সাংবাদিক ১৩ আগস্ট রাতে শান্তিগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

সাংবাদিক শহীদ নূর বলেন, সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও তার ব্যক্তিগত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানের ঠিকাদারি বাণিজ্য, ফসল রক্ষা-বাঁধের দুর্নীতিসহ বিভিন্ন প্রকল্পের অনিয়ম দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করায় পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্য হাসনাত নূর হোসেন বাহিনী আমার ওপর এই হামলা চালান। এই ঘটনায় তিনি থানায় মামলা দায়ের করেছেন। তিনি তার ওপর এই সন্ত্রাসী হামলা বিচার দাবি করেন।

এ ব্যাপারে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোক্তাদির হোসেন বলেন, সাংবাদিক শহীদনূর আহমেদ ওপর হামলার ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তবে এখনও থানার কার্যক্রম পুরোপুরি শুরু হয়নি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিয়াউর রহমানের মানহানির অভিযোগে সাবেক খাদ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা
সিদ্ধিরগঞ্জে সাবেক ডিবিপ্রধান হারুনকে আসামি করে মামলা 
ফ্র্যাঞ্চাইজির মালিকানা লিখে নেওয়ার অভিযোগে মাশরাফীর বিরুদ্ধে মামলা
সাইবার আইনের মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত