• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

গুলিতে নিহত হওয়ার ৯ দিন পর মরদেহ শনাক্ত

আরটিভি নিউজ

  ১৬ আগস্ট ২০২৪, ১১:৩২
ছবি: সংগৃহীত

ঘটনাটা গত ৫ আগস্টের। সেদিন ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচিতে অংশ নিয়ে ঢাকায় যাওয়ার সময় গুলিবিদ্ধ হন নারায়ণগঞ্জের সাবেক ছাত্রদল নেতা আল মামুন। এর ঠিক ৯ দিন পর বুধবার (১৪ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে তার মরদেহটি শনাক্ত করেন পরিবারের সদস্যরা।

আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় নবাব সলিমউল্লাহ সড়কে আল মামুনের জানাজা অনুষ্ঠিত হয়। এতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এবং অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া এবং সারজিস আলম অংশ নেন।

বৃহস্পতিবার তার জানাজার আগে শহীদ মিনারে আসিফ মাহমুদ বলেন, আন্দোলনে নারায়ণগঞ্জের চাষাঢ়া কিংবা যাত্রাবাড়ী, সায়েদাবাদ এলাকায় মানুষের যে অংশগ্রহণ, জনস্রোত ছিল, তা আমাদের বিজয়ের দিকে এগিয়ে নিয়ে গেছে।

তিনি আরও বলেন, ভাইয়ের শূন্যস্থান পূরণের মতো সামর্থ্য আমাদের কারও নেই। ছাত্রজনতা নিহতের পরিবারের সঙ্গে আছে।

আল মামুনের পরিবারের সদস্যরা বলেন, ফতুল্লার জালকুড়ি এলাকার বাসিন্দা আল মামুন আমানত (৪১) নারায়ণগঞ্জ কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ছিলেন। গত ৫ আগস্ট বাসায় না জানিয়ে তিনি ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচিতে অংশ নেন। সেদিন বিকেল থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

নিহতের স্ত্রী হাসিনা মমতাজ বলেন, গত ৫ আগস্ট গুলিবিদ্ধ হন আল মামুন। তার শরীরে আরও আঘাতের চিহ্ন পাওয়া গেছে। হাসপাতাল থেকে জানানো হয়েছে, ওইদিন মৃত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হয়।

জানাজায় জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমীর খসরু, মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন খান, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নারায়ণগঞ্জের নেতৃবৃন্দ অংশ নেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যায় ছাত্রদল নেতাকর্মীদের প্রতি জরুরি নির্দেশনা
ফতুল্লায় বহুতল ভবন থেকে পড়ে নির্মাণশ্রমিক নিহত
রিমান্ড শেষে কারাগারে গোলাম দস্তগীর গাজী
‘ছোট্ট বাচ্চাটা নিখোঁজ মায়ের জন্য কান্না করছে’