• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

দুধ দিয়ে গোসল করে দল ছাড়লেন আ.লীগ নেতা

কুমিল্লা (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২৪, ১৮:৩৫
আরটিভি
ছবি: আরটিভি

কুমিল্লায় দুধ দিয়ে গোসল করে পদত্যাগ করেছেন দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মাসুদ। একই সাথে তিনি ফতেহাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। শনিবার (১৭ আগস্ট) দুপুরে তিনি দুধ দিয়ে গোসল করে দল থেকে পদত্যাগ করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

যদিও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় এই নেতার বিরুদ্ধে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার বিভিন্ন অভিযোগ রয়েছে। এমন ভিডিও ক্লিপও ছড়িয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এদিকে, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বাড়ির ছাদে বসে দুধ দিয়ে গোসল করছেন কামরুজ্জামান মাসুদ। এ বিষয়ে তিনি বলেন, আমি জনগণের ভোটে ফতেহাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। আমি দলীয় চেয়ারম্যান নয়। আমি কখনোই চাইনি ছাত্র-জনতার বিপক্ষে থাকার।

শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ বিষয়ে কামরুজ্জামান মাসুদ বলেন, গত ৪ আগস্ট দেবিদ্বারে কী হবে তা আমি জানতাম না। আমাকে দলের সিনিয়র নেতারা ভুল বুঝিয়ে বাড়ি থেকে নিয়ে গেছেন। তারা আমাকে বলেছেন, বাংলাদেশে যে সকল ছাত্র-জনতা নিহত হয়েছেন তাদের প্রতি শোক প্রকাশ করতে দেবিদ্বার স্বাধীনতা চত্বরে শোক র‍্যালি ও শোকসভা করা হবে। এজন্য গিয়েছি।

কামরুজ্জামান মাসুদ বলেন, আমি গিয়ে যখন দেখলাম ছাত্র-জনতার সাথে সংঘর্ষ হচ্ছে। তখন আমি বাড়ি আসতে চেয়েছি। কিন্তু তারা আমাকে আসতে দেয় নাই। আমি দুই গ্রুপের মাঝখানে পড়ে গিয়েছিলাম। পরে জীবন বাঁচাতে সংঘর্ষকারীদের কথা শুনতে হয়েছে।

বাড়ির ছাদে বসে দুধ দিয়ে গোসলের আগে এক সংবাদ সম্মেলন করেন কামরুজ্জামান মাসুদ। এ সময় তিনি ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করে বলেন, আমি সব সময় চেয়েছি আমার এই ফতেহাবাদ ইউনিয়নবাসীর পক্ষে থাকার। তারা আমাকে বিপুল ভোটে বিজয়ী করেছে। দীর্ঘদিন আমি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থেকে মামলা-হামলা ছাড়া কিছুই পাইনি। সব কিছু থেকে বারবার বঞ্চিত হয়েছি। এই ফতেহাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলাম, কিন্তু তারা আমাকে দেয়নি। সবসময় একই দলের অন্য নেতা-কর্মীদের হাতে হামলার শিকার হয়েছি।

কামরুজ্জামান মাসুদ বলেন, আমি স্বেচ্ছায় সজ্ঞানে ও অন্যের দ্বারা প্রভাবিত না হয়ে ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করলাম।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাছঘাট দখল করে চাঁদাবাজি করায় পদ হারালেন যুবদল নেতা
আসছে জাতিসংঘের তথ্যানুসন্ধান দল, থাকবে এক মাস
স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা, প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ মিছিল 
নারীসহ স্বেচ্ছাসেবক লীগ নেতাকে ধরে পুলিশে দিলেন স্ত্রী