• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ছাত্র আন্দোলনের নামে চাঁদাবাজির প্রতিবাদে সংবাদ সম্মেলন শিক্ষার্থীদের

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২৪, ১৮:৫২
ছবি: আরটিভি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে চাঁদাবাজি, অর্থ উত্তোলন ও আপত্তিকর কাণ্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে সুনামগঞ্জ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে শহীদ মুক্তিযোদ্ধা পাবলিক লাইব্রেরির মিলনায়তনে এই সংবাদ সম্মেলন করে তারা। সংবাদ সম্মেলনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন ইমন দোজা। তিনি বলেন, আমরা আন্দোলনের শুরু থেকেই সুনামগঞ্জে যুক্ত ছিলাম। এজন্য ছাত্রলীগ ও প্রশাসনের দ্বারা হয়রানির শিকার হয়েছি। আমাদের আন্দোলনে রাজনৈতিক সংগঠনের কেউ যুক্ত নেই। কোটা সংস্কারের প্রতিটি আন্দোলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে সক্রিয় অংশগ্রহণ করেছি। চলতি মাসের তিন তারিখ ও চার তারিখে প্রতিবাদ সমাবেশ ও মিছিলে অংশগ্রহণ করেছি। পাঁচ আগস্টের বিজয় মিছিল থেকে শুরু করে এর পরবর্তী দেশ সংস্কারের কাজেও যুক্ত রয়েছি আমরা।

শিক্ষার্থী নাহাত হাসান পৌলমী বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানার ব্যবহার করে কেউ কেউ চাঁদাবাজির চেষ্টা করছেন। শহরের অনেক শুভাকাঙ্খী আমাদের বিষয়টি অবগত করেছেন। এই চাঁদাবাজির সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থীরা জড়িত নয়।এই বিষয়টি পরিষ্কার করতে আজকের সংবাদ সম্মেলন। ছাত্র আন্দোলনের নামে কেউ চাঁদা চাইলে তাদেরকে অবগত করার আহ্বান জানানো হয়।

পৌলমী আরও বলেন, দেশ নতুনভাবে স্বাধীন করার পর এখন আমরা সংস্কার কাজ করছি। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দুষ্কৃতিকারীরা মেয়েদের সাইবার বুলিং করছেন। দেশের কাজে যে বা যারাই নিজ জায়গা থেকে কাজ করবে, তাদেরকে এরকম বুলিং না করার আহ্বান জানাই।

সংবাদ সম্মেলনে এছাড়াও বক্তব্য দেন শিক্ষার্থী ফারজিয়া হক ফারিন, জেলি দাস, তাজকিরা হক তাজিন প্রমুখ।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দল্টা ডিগ্রি কলেজের নতুন সভাপতি শাকিল চৌধুরী 
ভিসি নিয়োগের দাবিতে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চবি শিক্ষার্থীদের
আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা দেবে জাবি
আন্দোলনে নিহত শিক্ষার্থীদের সহায়তা দেবে জাতীয় বিশ্ববিদ্যালয়