• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ভুল করে ভারতে ঢুকে ৭ মাস পর দেশে ফিরলেন যুবক

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২৪, ২০:৩৩
ছবি: আরটিভি

ভারতে অনুপ্রবেশের অপরাধে সাজা খেটে আগরতলা থেকে আখাউড়া সীমান্ত দিয়ে দেশে ফিরেছেন হৃদয় বসু নামের এক বাংলাদেশি যুবক।

শনিবার (১৭ আগস্ট) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে দেশে ফেরেন ওই যুবক।

এ সময় ভারতের আগরতলায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনের মাধ্যমে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। দেশে ফেরত আসা বাংলাদেশি ওই যুবক বাগেরহাটের চিতলমারী উপজেলার কুড়মুড়ি গ্রামের রঞ্জিত বসুর ছেলে।

হৃদয় বসু জানান, চলতি বছরের জানুয়ারি মাসে পরিবারের সঙ্গে রাগ করে বাড়ি থেকে বের হয়। পরে খাগড়াছড়ি জেলার রামগড় সীমান্তপথে নিজের অজান্তেই ভুল করে সীমানা অতিক্রম করায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে আটক হন। পরে আদালত তাকে রাজ্যের উদয়পুর অবজারভেশন হোমে পাঠায়। পরবর্তীতে ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহযোগিতায় তার স্বজনদের খোঁজে বের করা হয়।

পরে বাংলাদেশ সহকারী হাইকমিশন স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করেন। এ যোগাযোগের ভিত্তিতে ৭ মাস পর শনিবার বিকাল ৪টার দিকে আনুষ্ঠানিকভাবে আখাউড়া - আগরতলা আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে হৃদয়কে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এ সময় ত্রিপুরাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশন কার্যালয়ের কর্মকর্তা মো. শরীফুল ইসলাম, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজালা পারভীন রূহি, আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট ইনচার্জ মো. খাইরুল আলম ছাড়াও ভারত ও বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে বাংলাদেশে এখনও সীমিত ভারতের ভিসা কার্যক্রম
দক্ষিণ সুরমায় মদসহ ভারতীয় নারী আটক
অনুপ্রবেশের দায়ে সীমান্তে শিশুসহ ২ ভারতীয় আটক
আবারও ভারতে স্বপ্নভঙ্গ বাংলাদেশের