• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

নাটোরে শেখ হাসিনার বিরুদ্ধে আরও এক হত্যা মামলা

আরটিভি নিউজ

  ১৮ আগস্ট ২০২৪, ১৬:১৬

নাটোরে স্কুলছাত্র ইয়াছিনকে তুলে নিয়ে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ১১১ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) দুপুরে নাটোর সদর থানায় বিএনপির সঙ্গে উপস্থিত হয়ে ইয়াসিনের পিতা ফজরের আলী এ হত্যা মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট সকালে শহরের মাদরাসা মোড় এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা আন্দোলন করে। আন্দোলন চলাকালে প্রধান অভিযুক্ত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুকুমে সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা অস্ত্র নিয়ে হামলা করে। এ সময় শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে গেলে ২নং অভিযুক্ত সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুল ছাত্র ইয়াসিন ইসলামকে তুলে নিয়ে গিয়ে তার বাড়িতে আটকে রাখে।

পরে গত ৫ আগস্ট বিকেলে বাদীর ছেলে ইয়াসিনকে ঘরে আটক করে সেই ঘরে আগুন জ্বালিয়ে দিয়ে পালিয়ে যায়। ঘটনার পরদিন ৬ আগস্ট সকালে সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলের বাড়ি থেকে পোড়া মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে দেশের সার্বিক পরিস্থিতির কারণে ও পুলিশ সদস্যদের কর্মবিরতির জন্য অভিযোগ করতে বিলম্ব হয় বলে জানায় নিহতের পিতা।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, মামলাটি নথিভুক্ত করার প্রক্রিয়া চলমান রয়েছে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে ৪ বছর পর আ.লীগ নেতা হত্যার ঘটনায় মামলা
গান চুরির অভিযোগে গায়িকার বিরুদ্ধে মামলা
সাবেক তিন সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
সালমানসহ ২৮ জনের বিরুদ্ধে সিআইডির ১৭ মামলা