• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সীমান্তে বিজিবির অভিযানে গরুসহ ৫ ভারতীয় আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ আগস্ট ২০২৪, ১৮:৩১
ছবি : আরটিভি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর সীমান্তে পদ্মা নদীর ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ৩টি গরুসহ ৫ ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি।

রোববার (১৮ আগস্ট) বিকেলে চাঁপাইনবাবগঞ্জের ৫৩ বিজিবির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন, ভারতের মুর্শিদাবাদ জেলার রফিকুল ইসলামের ছেলে সারফরাজ ইসলাম (১৮),আলেক শেখের ঝেলে আসলাম শেখ (১৮), রতন সিংহের ছেলে দ্বীপ সিংহ (২৩), বাইতুল মহালদারের ছেলে রনি মহালদার (১৭), মেনাউলের ছেলে ওলিল (১৮)।

চাঁপাইনবাবগঞ্জের ৫৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মনির-উজ-জামান জানান, সীমান্তে নিয়মিত টহলের সময় শনিবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পদ্মা নদীতে ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তিনটি ভারতীয় নৌকার গতিবিধি সন্দেহজনক হওয়ার তাদের বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করে।

এ সময় একটি নৌকা ভারতের অভ্যন্তরে দ্রুত পালাতে সক্ষম হলেও দুটো নৌকা আটক করতে সক্ষম হয় বিজিবি সদস্যরা। পরে ওই দুটি নৌকা তল্লাশি করে তিনটি হাঁসুয়া ও তিনটি ভারতীয় গরু উদ্ধার করে। সেই সঙ্গে ৫ জন ভারতীয় চোরাকারবারিকে আটক করা হয়।

৫৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মনির-উজ-জামান, আটক ভারতীয় নাগরিকদের নাম পরিচয় নিশ্চিত হয়ে রোববার শিবগঞ্জ থানায় মামলা দায়েরের পর হস্তান্তর করা হয়েছে, সেই সঙ্গে বিএসএফের কাছে প্রতিবাদ লিপি পাঠানো হচ্ছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁপাইনবাবগঞ্জে যুবদল-স্বেচ্ছাসেবক দলের ২ নেতাকে কুপিয়ে জখম
ধানখেতে মিলল ৩টি ‘রাসেলস ভাইপার’
বাবার দেওয়া নামটিই একমাত্র অবলম্বন মাসুমার
খাঁচায় বন্দি ১২০টি টিয়া উড়ল মুক্ত আকাশে