• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

গাইবান্ধায় সাবেক সংসদ সদস্যসহ আ.লীগের ৯৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ আগস্ট ২০২৪, ২২:৩৩
ছবি : সংগৃহীত

গাইবান্ধা জেলা যুবদলের কার্যালয়ে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল হামলার ঘটনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৯৮ নেতাকর্মীদের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনের ধারায় মামলা দায়ের করা হয়েছে। গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালি ইউনিয়ন যুবদলের আহ্বায়ক রফিকুল ইসলাম বাদী হয়ে সদর থানায় মামলাটি করেন।

রোববার (১৮ আগস্ট) বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করেন সদর থানার ওসি মাসুদ রানা।

তিনি বলেন, মামলার এজাহারে ৯৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া ওই মামলায় ৯৮ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতপরিচয় আরও ১৫০ থেকে ১৬০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় আসামি করা হয়েছে জেলা আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক ও সদ্য সাবেক সংসদ সদস্য শাহ সারোয়ার কবির, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গাইবান্ধা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুর জামান রিংকু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, জেলা যুবলীগের সভাপতি সরদার শাহীদ হাসান লোটন ও সাধারণ সম্পাদক আহসান হাবিব রাজিব, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসিফ সরকার, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খান মোহাম্মাদ সাঈদ হোসেন জসিম, গাইবান্ধা পৌর আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক রুবেল, সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ অন্যরা।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১৭ জুলাই বিকেল ৪টার দিকে জেলা শহরের সার্কুলার রোডস্থ জেলা বিএনপির কার্যালয়ের দক্ষিণ কোনে অবস্থিত জেলা যুবদলের অফিসে প্রবেশ করে আওয়ামী লীগ। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালিয়ে যুবদল অফিস অগ্নিসংযোগ করে। যুবদলের কার্যালয়ের তালাসহ দরজা জানালা ভেঙে ভেতরে প্রবেশ করে বিভিন্ন আসবাব ভাঙচুর করে। পরে কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে এবং পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

সদর থানার ওসি আরও বলেন, এ মামলায় কাউকে আটক করা হয়নি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আওয়ামী লীগপন্থী’ অভিযোগে বের করে দেওয়া হলো মাউশির পরিচালককে
জিয়াউর রহমানের মানহানির অভিযোগে সাবেক খাদ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা
দাফনের ২৫ দিন পর কবর খুঁড়ে জান্নাতির মরদেহ উত্তোলন
সিদ্ধিরগঞ্জে সাবেক ডিবিপ্রধান হারুনকে আসামি করে মামলা