• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

সাভারে সাবেক ত্রাণ প্রতিমন্ত্রীসহ ৩২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

সাভার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ আগস্ট ২০২৪, ২১:২৬
ছবি: সংগৃহীত

সাভারে বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাজ্জাদ হোসেন (১৯) হত্যার ঘটনায় সাবেক ত্রাণ প্রতিমন্ত্রীসহ ৩২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় সাভার মডেল থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে সকালে নিহতের বাবা আলমগীর বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

নিহত সাজ্জাদ হোসেন সাভারের আউকপাড়া এলাকার আলমগীরের ছেলে। তিনি সোনারগাঁওয়ের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।

মামলার আসামিরা হলেন- সাবেক দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এনাম, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, পৌর মেয়র আব্দুল গণি, সাভার পৌরসভা ৪নং ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন, তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর, উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, ২নং ওয়ার্ড কমিশনার নজরুল ইসলাম মানিক মোল্লা, ৩নং ওয়ার্ড কমিশনার শানজিদা আক্তার মুক্তা, ৫নং ওয়ার্ড কমিশনার মশিউর রহমান খান সম্রাট, ১নং ওয়ার্ড কমিশনার রমজান আহমেদ, ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান জিএস মিজান, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী,এরশাদুর রহমান এরশাদ, আব্দুল হালিম, সুজন মিয়া, আতাবুর ওরফে শিপন, মিনহাজ উদ্দিন মিনা, ইলিয়াস মিয়া, মহসিন বাবু, রিপনসহ ৩২১ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া অজ্ঞাত ৪ থেকে ৫০০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এর সবাই আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

নিহত সাজ্জাদের ছোট বোন নিশাদ তাসনিম বলেন, গত ৫ আগস্ট সকাল ৭টার দিকে আমার ভাই সাজ্জাদ সাভার বাসস্ট্যান্ডে যায়। সেখান গেলে আমাদের পরিবার থেকে বেশ কয়েকবার তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করি। কিন্তু সে ফোন ধরেনি। এরপর বিকেল ৪টার দিকে আমার বাবার মোবাইলে একজন ফোন করে বলেন, ভাইয়ের গুলি লাগছে এবং সে এনাম মেডিকেলে আছে। পরে আউকপাড়া থেকে আমাদের পরিবারের সবাই হাসপাতালে যায়। এরপর ৬ আগস্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, আমার ভাইয়ের হত্যার বিচারের জন্য আমার বাবা সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে সাভার মডেল থানা পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুর রাশিদ বলেন, আলমগীর নামে এক ব্যক্তি একটি হত্যা মামলা দায়ের করেছেন। এতে ৩২১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিয়াউর রহমানের মানহানির অভিযোগে সাবেক খাদ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা
সিদ্ধিরগঞ্জে সাবেক ডিবিপ্রধান হারুনকে আসামি করে মামলা 
ফ্র্যাঞ্চাইজির মালিকানা লিখে নেওয়ার অভিযোগে মাশরাফীর বিরুদ্ধে মামলা
সাইবার আইনের মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত