• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বগুড়ায় শেখ হাসিনা-কাদেরসহ ৮২ জনের নামে মামলা

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২৪, ১৭:১১
শেখ হাসিনা ও ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ৮২ জনের নামে বগুড়ায় আরেকটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা ২৫০-৩০০ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) সকালে বগুড়া সদর থানায় মামলাটি দায়ের চক আকাশতারা গ্রামের রিকশাচালক কমর উদ্দিনের স্ত্রী তহমিনা বেগম। গত ৪ আগস্ট দুপুরে বগুড়া শহরের নবাববাড়ী সড়কে ছাত্র-জনতার আন্দোলনে অংশ নিয়ে নিহত হন তিনি।

মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে ‘নির্দেশদাতা’ হিসেবে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া মামলায় বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক সাবেক এমপি রাগেবুল আহসান রিপু, জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলুসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়েছে, কমর উদ্দিন পেশায় একজন রিকশাচালক। গত ৪ আগস্ট তিনি ছাত্র-জনতার আন্দোলনে অংশগ্রহণ করেন। আন্দোলন চলাকালে ৪ আগস্ট বিকেল ৪টার দিকে শহরের নবাববাড়ী সড়কে ডায়াবেটিস হাসপাতালের সামনে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নির্দেশে অন্য আসামিরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করেন। এ সময় আন্দোলনরত লোকজন দৌড়াদৌড়ি শুরু করলে আসামিরা কমর উদ্দিনের ওপর হামলা চালান। আসামিদের নিক্ষেপ করা ককটেলের আঘাতে কমর উদ্দিন গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে ডায়াবেটিস হাসপাতালে ভর্তি করে দেন। সেখানে অবস্থার অবনতি হলে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
শামীম ওসমান-আইভীর বিরুদ্ধে আরও এক হত্যা মামলা
বগুড়ায় শেখ হা‌সিনা-কাদেরসহ ১২২ জনের নামে হত্যা মামলা