• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনা-কাদেরসহ ২১৭ জনের বিরুদ্ধে জয়পুরহাটে হত্যা মামলা

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২৪, ১৮:৩২
ফাইল ছবি

জয়পুরহাট সদর থানার সামনে বিজয় মিছিলের দিন মেহেদী (২৫) নামে এক যুবক গুলিতে নিহত হন। এ ঘটনায় হত্যা মামলা হয়েছে। এতে আসামি করা হয়েছে শেখ হাসিনা এবং ওবায়দুল কাদেরসহ ২১৭ জনকে। মামলায় আরও আসামি করা হয়, জয়পুরহাটের সাবেক দুই সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নিহতের স্ত্রী জেসমিন আক্তার সৃষ্টি বাদী হয়ে জয়পুরহাট চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।

মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত। মামলার বাদী আইনজীবী আব্দুল মোমিন ফকির গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত মেহেদী শহরের নতুনহাট এলাকার মৃত্যু আলতাফ হোসেন শেখের ছেলে। পেশায় একজন অটোচালক ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর কয়েকশ ছাত্রজনতা জয়পুরহাট সদর থানার বাইরে অবস্থান নিয়ে বিজয় মিছিল দিচ্ছিলেন।

এর কিছুক্ষণ পর থানার ভেতরে অবস্থান নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা ককটেল ও গুলি ছুড়তে থাকেন। এতে গুলিবিদ্ধ হন মেহেদী। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

বাদীর আইনজীবী আব্দুল মোমিন ফকির বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ২১৭ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
জয়পুরহাটে নিয়ন্ত্রণ হারিয়ে বাস পুকুরে, আহত ১০   
শামীম ওসমান-আইভীর বিরুদ্ধে আরও এক হত্যা মামলা