• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বিক্ষোভের মুখে প্রধান শিক্ষকের পদত্যাগ 

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২৪, ১১:৩৪
ছবি: আরটিভি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়ায় অভিভাবকদের ডেকে কয়েকজন শিক্ষার্থীকে বিদ্যালয় থেকে টিসি দিয়ে বের করে দেওয়ার হুমকি দেন চট্টগ্রাম নগরের বাকলিয়া আদর্শ বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাইনুদ্দিন। পরে শিক্ষার্থী, অভিভাবক, সমন্বয়ক ও এলাকাবাসীর বিক্ষোভের মুখে তিনি পদত্যাগ করেছেন।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে পদত্যাগ করেন তিনি।

এদিকে প্রধান শিক্ষকের পদত্যাগের পর হুমকি দেওয়া আরও এক শিক্ষিকা ও বিদ্যালয়ের সভাপতির পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের হাতে প্রধান শিক্ষকের বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের লেখা সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

ঘটনার বিষয়টি নিশ্চিত করে বাকলিয়া আদর্শ বালিকা উচ্চবিদ্যালয়ে শিক্ষিকা নাসরিন বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা অংশ নিয়েছে অথবা আন্দোলন সম্পর্কিত কথা বলেছে তাদের অভিভাবকদের ডেকে হুমকি দেওয়া হয়েছে রেড টিসি দিয়ে বের করে দেওয়ার। ১ আগস্ট আমাদের হেড স্যার আর সভাপতি শিক্ষার্থী ও আমাদের হুমকির দেন এবং নিষেধ করেন যাতে কোনো ধরনের আন্দোলনে না যাই। তারপরও আমরা এবং আমাদের সঙ্গে শিক্ষার্থীরাও আন্দোলনে যায়। এরপর যখন ৫ তারিখে সরকার পতন হয় তখন থেকে সভাপতি পলাতক। এখন হেড স্যার এসে শিক্ষার্থীদের বলছেন তোমরা কেন আন্দোলনে গেছো? তোমাদের রেড টিসি দিয়ে বের করে দেওয়া হবে।

তিনি আরও বলেন, এ কারণে গত সোমবার শিক্ষার্থীদের অভিভাবকদের ডাকা হয় স্কুলে। সে সময় আমাদের শিক্ষার্থী, তাদের অভিভাবক এবং সমন্বয়করাও আসেন। এলাকাবাসীসহ সবাই তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন। শেষে আন্দোলনের মুখে পদত্যাগ করেন হেড স্যার। এখন সভাপতির পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৫ দিনে ডেঙ্গুতে প্রাণ গেল ৬ জনের 
সবচেয়ে বড় নিলাম বুধবার
অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা
রাতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ, সকালে মিলল মরদেহ