• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পদত্যাগ করলেন পাবিপ্রবি উপাচার্য

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২৪, ১৬:৪০
ছবি : আরটিভি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন পদত্যাগ করেছেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার, প্রক্টর এবং ছাত্র উপদেষ্টা পদত্যাগ করেন।

বুধবার (২১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পদাধিকারী আচার্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বরাবর তিনি পদত্যাগপত্রটি পাঠিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্মন জানান, উপাচার্য ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। নিয়মানুযায়ী তিনি বিশ্ববিদ্যালয়ের পদাধিকারী আচার্য রাষ্ট্রপতির বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানতে পেরেছি।

এর আগে সোমবার (১৯ আগস্ট) দুপুরে দায়িত্ব পাওয়ার মাত্র ৫ দিনের মাথায় বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রক্টর ড. মো. মাসুদ রানা এবং ছাত্র উপদেষ্টা ড. মো. ইমরান হোসেন ব্যাক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। এরপর থেকেই অভিভাবক শূন্য হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়টি। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

উল্লেখ্য, শেখ হাসিনা সরকারের পতনের পর গত ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, ট্রেজারার ড. কেএম সালাহ উদ্দিন পদত্যাগ করেন। গত ১৪ আগস্ট প্রক্টর ড. মো. কামাল হোসেন এবং ছাত্র উপদেষ্টা নাজমুল হোসেনকে সরিয়ে ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাসুদ রানা প্রক্টর এবং ১৩ আগস্ট ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ইমরান হোসেন ছাত্র উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়েছিল।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসের ধাক্কায় সিএনজির ২ যাত্রী নিহত
দিল্লির মুখ্যমন্ত্রীর পদত্যাগের ঘোষণা 
নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন 
বাবার কবর জিয়ারত করলেন নিজামীপুত্র মোমেন