• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ঘুষের টাকা এক মাসের মধ্যে ফেরত দিতে স্ট্যাম্পে স্বাক্ষর 

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২৪, ১৮:৩৯
ছবি : আরটিভি

রাজবাড়ীর গোয়ালন্দে ঘুষের টাকা ফেরত পেতে আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক ফকীর আবদুল কাদেরকে প্রায় তিন ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২০ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা প্রধান শিক্ষককে স্কুলে তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন এবং ঘুষের ৭ লাখ ৪০ হাজার টাকা ফেরত দেওয়ার জন্য চাপ দেন।

এ সময় প্রধান শিক্ষক ফকীর আবদুল কাদের এক মাসের সময় চেয়ে ৩০০ টাকার স্ট্যাম্পে টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করে স্বাক্ষর করেন এবং ৭ লাখ ৪০ হাজার টাকার একটি চেক লিখে দেন।

ভুক্তভোগী পরিবারটি গোয়ালন্দ পৌরসভা ৫ নম্বর ওয়ার্ডের জুড়ান মোল্লার পাড়ার বাসিন্দা।

ভুক্তভোগী জমেলা খাতুন জানান, ফকীর আব্দুল কাদের তার প্রতিষ্ঠিত এফকে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে তার মেয়ে শিরীনকে চাকরি দেওয়ার কথা বলে প্রায় পাঁচ বছর আগে সাত লাখ ৪০ হাজার টাকা নেন। পরে চাকরি দিতে ব্যর্থ হন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় টাকা দিতে টালবাহানা করতে থাকেন আব্দুল কাদের। একপর্যায়ে চেক দিলেও অ্যাকাউন্টে টাকা না থাকায় সেই চেক ব্যাংক থেকে ফেরত দেয়। পরে পরিবারটি বৈষম্যবিরোধী ছাত্র অন্দোলন গোয়ালন্দ উপজেলা শাখার শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে।

ছাত্ররা এসে ফকীর আব্দুল কাদেরকে তার অফিস কক্ষে অবরুদ্ধ করে রাখেন এবং টাকার জন্য চাপ দেন। পরে তিনি বাধ্য হয়ে একমাসের মধ্যে টাকা ফেরত দেবেন বলে অঙ্গীকার করেন এবং স্ট্যাম্পে সই দেন।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, বিষয়টি জানা নেই। তবে ঘুস নিয়ে চাকরি দেওয়া দণ্ডনীয় অপরাধ। এ বিষয়ে কেউ অভিযোগ করলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক রেলমন্ত্রীসহ ১০ জনের নামে মামলা
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারপিট, শিক্ষকসহ ৩ জন হাসপাতালে
রাজবাড়ীর চার থানায় নতুন ওসি
হেলমেট পরা মোটরসাইকেল চালকদের পুলিশের ফুলের শুভেচ্ছা