• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

নরসিংদীতে শেখ হাসিনাসহ ৮১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

আরটিভি নিউজ

  ২২ আগস্ট ২০২৪, ১৭:১৯
নরসিংদীতে শেখ হাসিনাসহ ৮১ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে নরসিংদীতে আজিজুল মিয়া নামে এক ডাব বিক্রেতা নিহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে হত্যা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে নরসিংদীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট নাহিদ নিয়াজীর আদালতে মামলার আবেদন করেন নিহতের বাবা আলমাছ মিয়া। পরে বিচারক সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলাটি গ্রহণের নির্দেশ দেন।

মামলায় শেখ হাসিনা ছাড়াও সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সাবেক ডিবিপ্রধান হারুন-অর-রশিদ, নরসিংদী সদর আসনের সাবেক এমপি নজরুল ইসলাম হিরু (বীর প্রতীক) এবং স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের ৮১ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এতে অজ্ঞাত আরও ৪০০ থেকে ৫০০ আওয়ামী লীগ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি জি এম তালেব, সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনির হোসেন, নরসিংদী সরকারি কলেজের সাবেক ভিপি এস এম কাইয়ুম, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন, আফতাব উদ্দিন ভূঁইয়া, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহজালাল আহমেদ শাওন প্রমুখ।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, গত ১৮ জুলাই বিকেলে নরসিংদীর জেলখানার মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন ডাব বিক্রেতা আজিজুল মিয়া। এ সময় ছাত্র-জনতার শান্তিপূর্ণ অবস্থানে আসামিরা ককটেল বিস্ফোরণ ও নির্বিচারে গুলি ছুড়তে থাকে। এ সময় আজিজুলের শরীরে একাধিক গুলি লাগে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে জেলা হাসপাতালে নেওয়া হলে অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গত ২২ জুলাই রাত ১টায় মারা যান আজিজুল।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৬ শিক্ষার্থী গ্রেপ্তার
হত্যা মামলায় সাবেক এমপি মমিন মন্ডলের পিএস গ্রেপ্তার
ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা
চট্টগ্রামে ২১ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা