• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

হিলিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল 

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ আগস্ট ২০২৪, ২২:০২
ছবি : আরটিভি

‘আমরা দিলাম কন্যা তোমরা দিলা বন্যা, যদি চাও মুক্তি ছাড়ও ভারত ভক্তি, বন্যায় যদি মানুষ মরে সেভেন সিস্টার থাকবে না’ এমন শ্লোগানে এবং ভারতের আগ্রাসনের বিরুদ্ধে দিনাজপুরের হাকিমপুর হিলিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে হিলি চারমাথা মোড় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে হিলি সীমান্তের জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ও ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

সমাবেশ শিক্ষার্থীরা বলেন, ভারত ইচ্ছে করে ফারাক্কার বাঁধ খুলে দেওয়ার কারণে ইতোমধ্যে আমাদের দেশের ফেনী, কুমিল্লা, নোয়াখালী, সিলেট ও হবিগঞ্জের বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। সেখানে হাজার হাজার মানুষ পানিবন্দি হয়েছে এবং তারা মানবেতর জীবনযাপন করছেন। ভারত আমাদের অতীতেও বন্ধু ছিল না আর ভবিষ্যতে ও বন্ধু হতে পারবে না বলে দাবি করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরও বলেন, অগ্রিম কোনো বার্তা না দিয়েই ভারত আমাদের পানি দিয়ে মারছে, আমাদের সঙ্গে কেন এই বৈষম্য আচরণ। আমরা এসবের নিরসন চাই। ইতোপূর্বে আমাদের দেশ থেকে ভারতে ইলিশ মাছ ও ফজলি আম পাঠিয়ে দিয়েছিল তৎকালীন সরকার, কিন্তু বিনিময়ে তারা আমাদের আজ পানি দিয়ে মারছে। এসব আর হতে দেওয়া যাবে না বলে দাবি করেন শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম
হিলি স্থলবন্দর দিয়ে নতুন শুল্কে পেঁয়াজ আমদানি শুরু
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ