• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

চসিকের ৪৮ শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র ঘোষণা

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ২৩ আগস্ট ২০২৪, ১১:৩৬

অতিবৃষ্টি, জলাবদ্ধতা ও পাহাড়ধসের কারণে সৃষ্ট দুর্যোগে চসিকের ৪৮টি শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র হিসাবে ব্যবহারের প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) নগর ভবনের কনফারেন্স রুমে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে এক জরুরি সভায় এসকল সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় কুইক রেসপন্স টিম গঠনসহ বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন চসিক প্রশাসক মো. তোফায়েল ইসলাম।

এদিকে বিভিন্ন ঝুঁকিপূর্ণ ওয়ার্ডের জন্য ৭টি কুইক রেসপন্স টিম গঠন করেছে সংস্থাটি। সেইসঙ্গে আশ্রয়কেন্দ্র ও ক্ষতিগ্রস্ত নাগরিকদের মধ্যে বিতরণের জন্য ৬ হাজার প্যাকেট খাবার প্রস্তুত করা হয়েছে। দুর্যোগের কারণে চসিকের কর্মকর্তা কর্মচারীদের সাপ্তাহিক ছুটিসহ সব ধরণের ছুটি বাতিল করা হয়েছে। জনসাধারণের যানমালের ক্ষয়ক্ষতি এড়াতে নগরের দামপাড়ায় চসিকের বিদ্যুৎ বিভাগে চালু করা হয়েছে জরুরী কন্ট্রোল রুম। দুর্যোগ না কাটা পর্যন্ত এ কন্ট্রোল রুম ২৪ ঘণ্টা কাজ করবে। কন্ট্রোল রুমের নাম্বর ০২৩৩৩৩৬৩০৭৩৯।

চসিকের কর্মীরা দুর্যোগপূর্ণ ওয়ার্ডগুলোতে মাইকিং শুরু করেছে। এ ছাড়াও ক্ষতিগ্রস্ত জনসাধারণের জন্য ৬ হাজার প্যাকেট খিচুড়ি, ১ হাজার প্যাকেট শুকনো খাবার, বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, জরুরি ওষুধ, অ্যাম্বুলেন্সসহ পর্যাপ্ত যানবাহন প্রস্তুত রাখা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রামে ট্রাকচাপায় প্রাণ গেল শ্রমিকের
ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে চট্টগ্রামে দায়িত্ব পালন করছে সেনাবাহিনী
চট্টগ্রামে ১৭ দিনে ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু 
আবেদন ফি ছাড়াই চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষে চাকরি, পদ ১২৮