• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

অপরাধের শাস্তি পেতে হবে, আমরা প্রতিশোধ নেব না: জামায়াত আমির 

আরটিভি নিউজ

  ২৩ আগস্ট ২০২৪, ২০:২৬
অপরাধের শাস্তি পেতে হবে, আমরা প্রতিশোধ নেব না: জামায়াত আমির 
ছবি : সংগৃহীত

জুলুমের শিকার হলেও বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রতিশোধপরায়ণ হবে না বলে জানিয়েছেন দলটির আমির ডা. শফিকুর রহমান।

শুক্রবার (২৩ আগস্ট) নরসিংদীর ব্রাহ্মণদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নরসিংদীতে নিহত ১৯ পরিবারের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

জামায়াতের আমির বলেন, সাড়ে ১৫ বছর একটি দলের ওপর যে রকম জুলুম করা হয়েছে, বাংলাদেশের অন্য কোনো দলের ওপর এত জুলুম করা হয়নি। সে দলটার নাম হলো বাংলাদেশ জামায়াতে ইসলামী। প্রতিশোধ প্রতিহিংসার জন্ম দেয়, প্রতিহিংসা সমাজে খুনের পরিবেশ সৃষ্টি করে। আমরা কারও ওপর প্রতিশোধ নেব না।

ডা. শফিকুর রহমান বলেন, একে একে ১১ জন দায়িত্বশীল শীর্ষ নেতাকে অত্যন্ত ঠাণ্ডা মাথায় বিচারের নামে জুলুম করে হত্যা করা হয়েছে। আমাদের শত শত কর্মীকে গুম করা হয়েছে। হাজার হাজার কর্মীকে পঙ্গু করা হয়েছে। দুই চোখ তুলে নেওয়া হয়েছে। গুলি করে অন্ধ করে দেওয়া হয়েছে। হাত কেটে ফেলা হয়েছে, পা কেটে ফেলা হয়েছে। কী যন্ত্রণা আমরা বুকে নিয়ে চলছিলাম। কিন্তু আমরা পরিষ্কার ঘোষণা করেছি- কারও ওপর প্রতিশোধ নেব না।

জামায়াতের আমির আরও বলেন, প্রতিশোধ প্রতিহিংসার জন্ম দেয়, প্রতিহিংসা সমাজে খুনের পরিবেশ সৃষ্টি করে। আমরা সামগ্রিকভাবে ক্ষমা করে দিতে চাই। কিন্তু ব্যক্তিগতভাবে যে অপরাধ করেছেন ইনসাফের দাবি হচ্ছে তাকে তার অপরাধের শাস্তি পেতে হবে। কিন্তু তাই বলে আমরা কেউ আইন হাতে তুলে নেব না।

এ সময় নরসিংদী জেলা জামায়াতের আমির মাওলানা মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আমির মাওলানা আব্দুল জব্বার, কেন্দ্রীয় নির্বাহী সদস্য সাইফুল আলম খান মিলন, জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক মকবুল হোসেন, জেলা সহকারী সেক্রেটারি মাওলানা জাহাঙ্গীর আলম, জেলা ছাত্রশিবির সভাপতি তাওহীদুল ইসলাম, শহর ছাত্রশিবির সভাপতি রুহুল আমিন।

অনুষ্ঠানে নিহত প্রত্যেক পরিবারকে ২ লাখ টাকা করে আর্থিক অনুদান তুলে দেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমান।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮৫০ বছর আগে লক্ষ্মণ সেন পালিয়েছিল, আপনিও পালালেন: জামায়াত আমির
শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির
প্রতিশোধ না নেওয়ার মানে আইন হাতে তুলে নেব না: জামায়াত আমির
কারও প্রতি কোনো প্রতিশোধ নেওয়া হবে না: জামায়াত আমির