• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পুলিশের গুলিতে নিহত পলাশসহ আহত ১২ পরিবারকে সহায়তা

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ আগস্ট ২০২৪, ১৮:৪৪
পুলিশের গুলিতে নিহত পলাশসহ আহত ১২ পরিবারকে সহায়তা
ছবি : সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত টাঙ্গাইলের ভূঞাপুরে শহীদ ফিরোজ তালুকদার পলাশসহ জেলার বিভিন্ন উপজেলায় আহতদের মধ্যে ১২টি পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফকির মাহবুব আনাম স্বপন (স্বপন ফকির)।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারমান তারেক রহমানের নির্দেশে নিহত ও আহত পরিবারের মধ্যে শুক্রবার (২৩ আগস্ট) রাতে প্রথমে ভূঞাপুর পৌর শহরের ঘাটান্দি গ্রামের নিহত পলাশের পরিবারের হাতে অর্থ সহায়তা প্রদান করেন টাঙ্গাইল জেলা ছাত্রদলের নেতা মাহমুদুল হাসান শরীফ।

এরপর নিহত শহীদ ফিরোজ তালুকদার পলাশের পরিবারের খোঁজ-খবর নিতে ছুটে আসেন উপজেল নির্বাহী অফিসার (ইউএনও) মামুনুর রশীদ। তিনি ভূঞাপুর বাসস্ট্যান্ডকে সরকারিভাবে পলাশ চত্বর হিসেবে ঘোষণার বিষয়ে এবং শহীদ পলাশ নামে একটি ফান্ড গঠনের আশ্বাস দেন।

এ দিকে শনিবার (২৪ আগস্ট) বিকেলে টাঙ্গাইল সদর, মির্জাপুর, দেলদুয়ার ও নাগরপুর উপজেলার অন্যান্য আহতদের মাঝে অর্থ সহায়তা দেওয়া হয়। নিহত ও আহত পরিবারের সদস্য আর্থিক সহায়তা পেয়ে অর্থদাতাদের ধন্যবাদ জানান। এ ছাড়াও যারা গুলি করে আন্দোলনরত ছাত্র-জনতাকে হত্যা করেছে ও আহত করেছে তাদেরকে আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবি জানায় পরিবারগুলো।

এ সময় টাঙ্গাইল জেলা ছাত্রদলের আহ্বায়ক দূর্জয় হোড় শুভ, সদস্য সচিব মো. আব্দুল বাতেন, বৈষম্যবিবোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক যোবায়ের, মোদ্দাসের, টাঙ্গাইল জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মনিরুলসহ জেলা-উপজেলার ছাত্রদল, যুবদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
কিশোরগঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যান ঢাকায় গ্রেপ্তার
নিখোঁজের ৩ দিন পর ডোবায় মিলল কিশোরের মরদেহ 
দাফনের ৫৮ দিন পর মিলনের মরদেহ উত্তোলন